গেইলকে কেন বল করলেন না সাকিব?

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৭, ০১:৪২ পিএম

ঢাকা: সাকিব আল হাসানের জীবনে মঙ্গলবারের দিনটি ছিল অন্য দিনগুলোর চেয়ে আলাদা। ১২.১২.১২ তে তিনি যে ভালোবেসে বিয়ে করেছিলেন উম্মে আহমেদ শিশিরকে। মঙ্গলবার সাকিবের ছিল পঞ্চম বিয়েবার্ষিকী। সব বিবাহিত মানুষের কাছেই দিনটি বিশেষ কিছু। সেই দিনেই আবার সাকিবকে বিপিএলের ফাইনাল খেলতে হলো। ম্যাচের আগে হয়তো চ্যাম্পিয়ন হওয়ার নেশায় বুদ ছিলেন। কিন্তু ম্যাচ শেষে দেখা গেল ট্রফি হাতে নিয়ে হাসছেন মাশরাফি বিন মুর্তজা।

ট্রফিটা জিতলে টানা দুবার শিরোপা জয়ী অধিনায়ক হতেন সাকিব। বিয়েবার্ষিকীর উদযাপনও ভিন্ন মাত্রা পেয়ে যেত। ফাইনালে হারের জন্য সাকিব নিজের দায়বদ্ধতা এড়াতে পারেন না। মোসাদ্দেকের বলে গেইল যখন এক্সট্রা কাভারে ঢাকার অধিনায়কের হাতে ক্যাচ দেন তখন তার রান মাত্র ২২। সেই সময় গেইল আউট হলে নিশ্চিতভাবেই রংপুরের রান দুই শ’র নিচে থাকত। তখন ফাইনালের ফল কি হতো বলা মুশকিল!

রংপুরের ইনিংসের শুরুতে দারুন বল করেছেন সাকিব। প্রথম দুই ওভার বল করে মাত্র ৭ রান দিয়ে তুলে নিয়েছেন ১টি উইকেট। এর মধ্যে এক ওভার মেডেনও ছিল। কিন্তু গেইল আক্রমণ শুরু করতেই নিজেকে গুঁটিয়ে নিলেন ঢাকার অধিনায়ক। দুই ওভার করার পর মাঝে আর বোলিং করতেই এলেন না। শেষ ওভার করতে এসে দিয়েছেন ১৯ রান।

কেন মাঝে বোলিং করলেন না, সংবাদ সম্মেলনে সাকিবের কাছে রাখা হয়েছিল এই প্রশ্ন। জবাবে তিনি বললেন,‘ গেইল আউট হলে অবশ্যই করতে পারতাম। গেইল যতক্ষণ উইকেটে ছিলেন ওই সময় আমার বোলিং করা কঠিন। যেহেতু আমি বাঁ-হাতী স্পিনার, ওর জন্য তুলনামুলকভাবে আমাকে খেলা সহজ। এ কারণে শেষ ওভার পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে, যেটা আমাকে করতেই হতো।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই