বাংলাদেশের কেউ নেই আইসিসির বর্ষসেরা দলে

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০১৮, ০৫:৫৪ পিএম
ফাইল ছবি

ঢাকা: ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো, আনন্দবাজার পত্রিকার মতো আরও বেশ কিছু প্রতিষ্ঠানের করা বর্ষসেরা ক্রিকেট একাদশে দেখা গেছে সাকিব আল হাসান, মুশফিকুর রহীমদের। কিন্তু আইসিসির টেস্ট এবং ওয়ানডে দলে জায়গা পাননি বাংলাদেশের ক্রিকেটাররা।

২০১৭ সালের পারফরম্যান্সের ভিত্তিতে বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে ক্রিকেট একাদশের তালিকা প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দুই ফরম্যাটেই অধিনায়ক নির্বাচিত হয়েছেন ভারতের দলপতি বিরাট কোহলি। একাদশে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার, দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক ও ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান ও ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট একাদশেও ছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান ও মুশফিকুর রহীম। গত বছর সাকিব টেস্টে ৪৭.৫ গড়ে ৬৬৫ রান করে নিয়েছিলেন ২৯ উইকেট। আর ১২ ক্যাচ ও ২ স্টাম্পিং করার পাশাপাশি ৫৪.৭১ গড়ে মুশফিক করেছিলেন ৭৭৬ টেস্ট রান।

আইসিসির বর্ষসেরা টেস্ট দলে পাকিস্তান, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ের কোনো ক্রিকেটার নেই। বাংলাদেশের মতো আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজেরও কোনো ক্রিকেটার নেই।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই