আইপিএল নিলামে ২ কোটি দিয়ে শুরু সাকিবের ডাক

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২১, ২০১৮, ০৪:১০ পিএম
ফাইল ছবি

ঢাকা: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ আসরের পর্দা উঠছে আগামী ৪ এপ্রিল। তার আগে নিজেদের মতো করে দল গোছাতে ব্যাস্ত সময় পার করছে আট ফ্র্যাঞ্চাইজি। আগামী ২৭ ও ২৮ জানুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিতব্য নিলামে ৫৭৮ জন ক্রিকেটারের মধ্যে থেকে পছন্দের খেলোয়াড় বেছে নিবেন দলগুলো। এবার সাকিব আল হাসানকে দলে ভেড়াতে আগ্রহ প্রকাশ করেছে বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি।  

১৬ জনের এলিট ক্যাটাগড়িতে যে সব বিদেশি খেলোয়াড় আছে, তাদের মধ্যে অন্যতম সাকিব আল হাসান। নিলামে এই ১৬ জনের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি। সাকিবের সঙ্গে এতে আছেন বেন স্টোকস, মিচেল স্টার্ক, ক্রিস গেইল, কাইরেন পোলার্ড, যুবরাজ সিং, রবিচন্দ্রন অশ্বিন, গৌতম গম্ভীর, শিখর ধাওয়ান, গ্লেন ম্যাক্সওয়েল, ডোয়াইন ব্রাভো, কেন উইলিয়ামসন, ফাফ ডু প্লেসি, জো রুট, হরভজন সিং, আজিঙ্কা রাহানে।

সাত বছর পর এই বিশ্বসেরা অলরাউন্ডারকে ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। সাকিবকে দলে ভেড়াতে এরইমধ্যে বেশ একাধিক দল আগ্রহ দেখিয়েছে। এবার নিলাম তালিকার শীর্ষে রয়েছেন ভারতের স্পিনার রবিচন্দন অশ্বিন। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সাকিব শীর্ষে। তাঁর অবস্থান ১১তম। আটটি ফ্র্যাঞ্চাইজি ধরে রেখেছে ১৮ জন ক্রিকেটারকে। নিলাম অনুষ্ঠিত হবে ১৮২টি স্লটে। বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল ১৯৩তম। তাঁর ভিত্তি মূল্য ৫০ লাখ রুপি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই