বিয়ের ‘হ্যাটট্রিক’ করা ইমরান বুশরার সঙ্গে আজীবন কাটাতে পারবেন?

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০১৮, ১২:০৯ পিএম

ঢাকা : বল হাতে যেমন দাপট দেখিয়েছেন তেমনি বিয়ের বেলাতেও দেখাচ্ছেন। পাকিস্তানকে ১৯৯২ বিশ্বকাপ জেতানো কিংবদন্তি অধিনায়ক ইমরান খান বিয়েতেও হ্যাটট্রিক করে ফেলেছেন। রোববার ৬৫ বছর বয়সে বিয়ে করেছেন বুশরা মানেকা নামের এক মহিলাকে।

জেমিমা গোল্ডস্মিথ, রেহাম খানের পর বুশরা মানেকা৷   ইমরান ৬৫-তেও নট-আউট। দেশকে বিশ্বকাপ এনে দিয়ে ২২ গজকে বিদায় জানিয়েছেন। তার পর রাজনীতিতে হাত পাকিয়েছেন৷ পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের দলের চেয়ারম্যান বিয়ের মাঠে এখনও বহাল তবিয়তে ব্যাটে ছক্কা এবং বল হাতে সুন্দরীদের ক্লিন বোল্ড করে চলেছেন।

জেমিমা গোল্ডস্মিথ : ব্রিটিশ-পাক সাংবাদিক জেমিমাকে ১৯৯৫-এর ১৬ মে বিয়ে করেছিলেন ইমরান। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ইমরান প্রেমের শহর প্যারিসে গিয়ে তাঁদের বিয়ের পর্ব সাড়েন। প্রায় অর্ধেক বয়সের জেমিমাকে (২১ বছর) ইসলামিক ঐতিহ্য মেনে বিয়ে করেন ইমরান। বিয়ের কয়েক মাস আগেই ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন জেমিমা। বিয়ের পরে লন্ডনের পাঠ চুকিয়ে পাকাপাকি ভাবে লাহোরের বসিন্দা হয়ে যান ইমরানের স্ত্রী। যিনি উর্দুও রপ্ত করেছিলেন। কিন্তু ব্রিটিশ টাইকুন জেমস গোল্ডস্মিথের মেয়ে জেমিমার সঙ্গে ২২ জুন, ২০০৪ বিবাহ বিচ্ছেদ হয়ে যায় ইমরানের। জেমিমা ও ইমরানের ঘরে দুই পুত্র রয়েছে।

রেহাম খান : পাক চিকিৎসক রেহাম খানের পরিচিতি ছিল সাংবাদিক এবং ফিল্ম প্রোডিউসার হিসেবে। ইংরেজি, পুস্তু, উর্দু, হিন্দকো চার ভাষাতেই সমান পারদর্শী ছিলেন তিনি। ৪১ বছরের রেহামকে বিয়ের প্রস্তাব দেন ইমরানই। হার্টথ্রব ফ্ল্যামবয়েন্ট ও স্টাইলিশ ক্রিকেটারের প্রেমে হাবুডুবু খাওয়া রেহাম ইমরানের প্রস্তাবে না করেননি। ৬ জানুয়ারি, ২০১৫ দ্বিতীয়বার বিয়ে করেন ৬২ বছরের ইমরান। তবে ১০ মাসের মধ্যেই রেহামে মোহভঙ্গ হয় তাঁর।

বুশরা মানেকা : ইমরানের ‘হ্যাটট্রিক উইকেট’ ওয়াটোর বাসিন্দা। ৪০-এর বুশরার এটি দ্বিতীয় বিয়ে। এর আগে সংসার পেতেছিলেন খাওয়ার ফরিদ মানেকার সঙ্গে। তিনি ইসলামাবাদের কাস্টমস অফিসার ছিলেন।

এখন কথা হলো, এই বুশরাকে নিয়ে ইমরান জীবনের বাকী সময়টুকু পার করতে পারবেন?

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই