টি-টোয়েন্টিতে শীর্ষস্থান হারালেন সাকিব

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০১৮, ০৫:৫৩ পিএম
ফাইল ছবি

ঢাকা: আঙুলের চোট ভালই ভোগাচ্ছে সাকিব আল হাসানকে। এই চোটের কারণেই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি বাংলাদেশের অধিনায়ক। এবার আরও দুঃসংবাদ শোনাল আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি। টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষস্থান হারিয়েছেন বিশ্বখ্যাত এই ক্রিকেটার। তবে টেস্ট ও ওয়ানডে চূড়ায় রয়েছেন সাকিব।  

৩৯০ রেটিং পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ের এক নাম্বার অসনটি দখল করেছেন অস্ট্রেলিয়ান তারকা গ্লেন ম্যাক্সওয়েল। দ্বিতীয় স্থানে থাকা সাকিব আল হাসানের রেটিং পয়েন্ট ৩২৬। ২৯২ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন আফগানিস্তানের মেসাহাম্মদ নবী। ক্যারিবীয়ান অলরাউন্ডার মারলন স্যামুয়েলস ২৩৯ রেটিং নিয়ে চতুর্থ স্থানে এবং দক্ষিণ আফ্রিকার জেপি দুমিনি ২৩৫ রেটিং পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ের পঞ্চম স্থানে অবস্থান করছেন।  

ওয়ানডে ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে ৩ ধাপ এগিয়ে শীর্ষে পৌঁছেছেন কলিন মুনরো। ৫ ধাপ এগিয়ে দ্বিতীয় স্থানে চলে এসেছেন গ্লেন ম্যাক্সওয়েল। অপরদিকে টি-টোয়েন্টি ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে এগিয়েছেন বাংলাদেশের ওপেনার সৌম্য সরকার। র‌্যাংকিংয়ে ৫ ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন ২০তম স্থানে। পেসার মোস্তাফিজুর রহমানও এগিয়েছেন বোলারদের র‌্যাংকিংয়ে। একধাপ এগিয়ে অবস্থান করছেন সপ্তম স্থানে। না খেলে বোলারদের র‌্যাংকিংয়েও পিছিয়েছেন সাকিব। একধাপ পিছিয়ে রয়েছেন দশম স্থানে।

এদিকে কিছুদিন আগে কম বয়সী হিসেবে ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষে স্থানে পৌঁছানো রশিদ খান টি-টোয়েন্টিতেও জায়গা করে নিয়েছেন শীর্ষস্থান। একধাপ এগিয়ে বোলারদের র‌্যাংকিংয়ে রয়েছেন সবার উপরে। পরেই রয়েছেন নিউজিল্যান্ড স্পিনার ইশ সোধি। একধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন দ্বিতীয় স্থানে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই