হ্যালসলের পদত্যাগপত্র গ্রহণ করেছে বিসিবি

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২০, ২০১৮, ০৮:৪৪ পিএম
ফাইল ছবি

ঢাকা: নিদহাস ট্রফি খেলতে শ্রীলঙ্কা যাওয়ার কয়েক দিন আগে জাতীয় দলের সহকারি কোচ রিচার্ড হ্যালসলকে বাধ্যতামূলক ছুটিতে পাঠিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তখনই গুঞ্জন রটেছিল টাইগারদের সঙ্গে সম্পর্কের ইতি ঘটতে যাচ্ছে এই জিম্বাবুইয়ানের। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হলো।

পারিবারিক কারণ দেখিয়ে বিসিবির কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন রিচার্ড হ্যালসল। এরইমধ্যে তার পদত্যাগপত্র গ্রহণ করেছে বিসিবি। মঙ্গলবার (২০ মার্চ) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

নিজাম উদ্দিন চৌধুরি বলেছেন, রিচার্ড আনুষ্ঠানিকভাবে তার পদত্যাগপত্র জমা দিয়েছে। পারিবারিক কারণে সে তার সিদ্ধান্ত নিয়েছে। বিশেষ করে সে তার অসুস্থ বাবার কাছাকাছি থাকতে ইচ্ছুক। বোর্ড তার সিদ্ধান্তকে অগ্রাধিকার দিচ্ছে এবং তার পদত্যাগপত্র গ্রহণ করেছে।

রিচার্ডকে ধন্যবাদ জানিয়ে বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘গত চার বছরে রিচার্ড বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের অবিচ্ছেদ্য সদস্য এবং জাতীয় দলের অনেক সাফল্যের অংশ ছিলেন। বাংলাদেশের ক্রিকেটে তার অবদানের জন্য বোর্ড থেকে তাকে ধন্যবাদ জানাতে চাই। ভবিষ্যতে আমরা তার সাফল্য কামনা করি।’

তার আগে এক বিবৃতিতে রিচার্ড হ্যালসল বলেছেন, বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে চারটি বছর কাটাতে পেরে তাদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। আমি দারুণ কিছু সহকর্মীর সঙ্গে কাজ করেছি এবং নিজের ক্যারিয়ারকে উন্নত করার দারুণ সুযোগ পেয়েছি। আমি আমার পরিবারের উপর দারুণ কৃতজ্ঞ তারা এটা মেনে নিয়েছে। এখানে ইংল্যান্ড, পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে জয়গুলো আমার সুখস্মৃতি হয়ে থাকবে। আমি বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে থাকা সময়ের কথা কখনোই ভুলবো না এবং তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করি।

২০১৪ সালের আগস্টে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ পান রিচার্ড হ্যালসল। বাংলাদেশের দায়িত্ব নেওয়ার আগে তিনি ছিলেন ইংল্যান্ড জাতীয় দলের ফিল্ডিং কোচ। পরে অবশ্য বাংলাদেশের সহকারী কোচের দায়িত্বটাও পান হ্যালসল। হাথুরুসিংহের আমলে ফিল্ডিং কোচ থেকে সহকারী কোচ হিসাবে পদোন্নতি পান হ্যালসল। পরে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পরই ছুটিতে গিয়েছিলেন তিনি। অবশেষে বাংলাদেশ থেকে বিদায় নিশ্চিত হলো এই জিম্বাবুইয়ানের।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই