জিল্লুর রহমান ক্রিকেট লিগে সাকিব-মোস্তাফিজ

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৪, ২০১৮, ০৮:৪৫ পিএম

ঢাকা: বিশ্বসেরা বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। তার সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। শনিবার (২৪ মার্চ) ছিল এই টাইগার অধিনায়কের ৩১তম জন্মদিন। এদিন কিশোরগঞ্জে শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে হাজারও দর্শকের সামনে কেক কেটে জন্মদিন উদযাপন করেছেন লাল সবুজের ক্রিকেটের অন্যতম ফেরিওয়ালা।  

সাবেক রাস্ট্রপতি জিল্লুর রহমানের নামে কিশোরগঞ্জে শুরু হয়েছে প্রথম বিভাগ টি-টোয়েন্টি ক্রিকেট লিগ। টুর্নামেন্টের উদ্বোধন করতেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসানের সঙ্গে কিশোরগঞ্জে গিয়েছিলেন সাকিব। সঙ্গে ছিলেন কাটার মাস্টার মোস্তাফিজার রহমানও।  

এদিন দুপুরে স্টেডিয়ামে বিশাল সাইজের এক কেক কেটে জন্মদিন উদযাপন করেন সাকিব। পাশে ছিলেন মোস্তাফিজ। এ সময় হাজার হাজার দর্শক স্টেডিয়ামের গ্যালারিতে ‘হ্যাপী বার্থডে টু সাকিব’ লেখা মানব প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

পরে জিল্লুর রহমান প্রথম বিভাগ ক্রিকেট লিগের উদ্বোধন করে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন, ‘বাংলাদেশ বিশ্বে যে কোন দলের বিপক্ষে টেস্ট , ওয়ানডে ও টি-২০ ক্রিকেটে মোকাবেলা করতে সক্ষম। গত বছর স্বাধীনতার এই মাসে শ্রীলঙ্কা নিজেদের শততম টেস্টে বীরত্বের সাথে লড়াই করে বাংলাদেশ জয়ী হয়েছিল।’

উদ্বোধনী অনুষ্ঠানে সাকিব এবং মোস্তফিজ দর্শকদের কাছে দোয়া প্রার্থনা করেন, যেন সামনে আরো ভালো খেলে ভবিষ্যতে দেশের সুনাম আরও বাড়াতে পারেন। পরে একটি সাদা প্রাইভেটকারে চড়ে স্টেডিয়ামের চার পাশে দর্শকদের হাত নেড়ে অভিনন্দন জানান সাকিব-মোস্তাফিজ।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক গাজী গোলাম আশফিয়া ও মাহবুব আনাম। জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ ও কিশোরগঞ্জ পৌর মেয়র মো. পারভেজ মিয়া এ সময় উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই