বদলে যাওয়া নিয়মে বিপিএলে কতজন বিদেশী খেলবেন?

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ১৮, ২০১৮, ০৯:৫৩ পিএম
ফাইল ছবি

ঢাকা: গতবার ফ্রাঞ্চাইজিদের আবেদনের প্রেক্ষিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) পাঁচ জন করে বিদেশী খেলার অনুমোদন দিয়েছিল বিপিএল গভর্নিং কাউন্সিল। স্থানীয় খেলোয়াড়েরা এ নিয়ে উষ্মা প্রকাশ করেছিলেন। তাছাড়া বিদেশীদের সঙ্গে পাল্লা দিয়ে স্থানীয়রা দুর্দান্ত পারফরম্যান্স করেছেন।

আর এ কারণেই এবার পাঁচ বিদেশী খেলানো থেকে সরে এসেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। বুধবার বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, আসছে বিপিএলে সর্বোচ্চ চার জন বিদেশী খেলাতে পারবে দলগুলো।

বিপিএল মাসখানেক এগিয়ে আসছে। গত দুই বছর বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এই লিগটি শুরু হয়েছিল নভেম্বরের প্রথম সপ্তাহে। এবার সেটি এগিয়ে অক্টোবরেই শুরু হতে পারে। বিসিবি সভাপতি নাজমুল হাসান বিপিএলের সম্ভাব্য সূচি নিয়ে বলেছেন, ‘অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে নভেম্বরের মাঝামাঝি পর্যন্ত বিপিএল হবে। সম্ভাব্য সূচি ৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর। আমরা চেষ্টা করছি আরও একটু এগিয়ে নিয়ে আসা যায় কি না। ১ অক্টোবর থেকে শুরু করার চেষ্টা করব। চার-পাঁচ দিনও যদি এগিয়ে আনা যায়, ওদিকে কিছুটা সময় আমরা পাব।’

বিপিএলে খেলোয়াড় ধরে রাখা নিয়ে প্রতিবার ধোয়াশা তৈরি হয়। এবার সেটি হবে না বলেই ইঙ্গিত দিলেন নাজমুল হাসান। তিনি জানিয়েছেন, এবার সর্বোচ্চ চারজন খেলোয়াড় ধরে রাখা যাবে। তবে এই চার জনই বিদেশী না স্থানীয় সে ব্যাপারে পরিস্কার কোনও ধারণা পাওয়া যায়নি। এটা নিশ্চিত দেশি-বিদেশী যাই হোক না কেন চার জনের বেশি ধরে রাখা যাবে না।

 সোনালীনিউজ/আরআইবি/জেডআই