আইপিএলে নিজের ‘রেকর্ড’ ভেঙেছেন সাকিব

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৮, ২০১৮, ০৫:২৮ পিএম
ফাইল ছবি

ঢাকা: সাকিব-রশীদের নৈপুন্যে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ১৪ রানে হারিয়ে দ্বিতীয়বারের মতো আইপিএলের ফাইনালে উঠেছিল সানরাইজার্স হায়দরাবাদ। কমলা কালো জার্সিতে শিরোপা ছোঁয়ার স্বপ্ন দেখেছিল সাকিব আল হাসান। কিন্তু অস্ট্রেলিয়ান তারকা শেন ওয়াটসনের ঝড়ো ব্যাটিংয়ে উড়ে যায় স্বপ্নের ফানুস। তবে আইপিএলে ব্যাক্তিগত অর্জন হয়েছে বিশ্বসেরা বাংলাদেশি অলরাউন্ডাররে।  

২০১১ সালে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) জার্সিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অভিষেক হয় সাকিব আল হাসানের। তারপর টানা সাত বছর কাটান শাহরুখ খানের দলে। এক আসরে তার সর্বোচ্চ ১২ উইকেট নেয়ার কৃতিত্ব ছিল। একাদশ আসরে আগের সেই রেকর্ড ভেঙে নতুন করে গড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

ইএসপিএন ক্রিকইনফো জানায়, আইপিএলে এর আগে এক আসরে সর্বোচ্চ ১২ উইকেট নেওয়ার কীর্তি ছিল সাকিবের। ২০১২ সালে কলকাতা নাইট রাইডার্সের হয়ে নেওয়া এই সংখ্যায়ই এতাদিন সর্বোচ্চ ছিল। তবে এবার তার চেয়েও দুটি উইকেট বেশি পেয়েছে বাঁ-হাতি এই স্পিনার। ফলে আগের রেকর্ড ভেঙে নতুন করে গড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

উল্লেখ্য, আইপিএল ফাইনাল শেষে সোমবার (২৮ মে) দুপুরে মুম্বাই থেকে জেট এয়ারওয়েজের সরাসরি ফ্লাইটে দেশে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই