ভারতকে ৩৬৭ রানে অলআউট করেও কাঁপছে উইন্ডিজ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৪, ২০১৮, ০৩:২২ পিএম

ঢাকা: তৃতীয় দিনে বড় লিডের আশা করেছিল ভারত। কিন্তু সেটি আর হলো না। তৃতীয় দিনে  ৩৬৭ রান করে অলআউট হয়ে গেল বিরাট কোহলির দল। ভারত লিড পেল মাত্র ৫৬ রানের। ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়ে খুব একটা স্বস্তিতে নেই ওয়েস্ট ইন্ডিজ।

এ প্রতিবেদন লেখার সময় দ্বিতীয় ইনিংসে ভারতীয় বোলিংয়ের সামনে পড়ে ক্যারিবিয়ানদের ৪৫ রান তুলতেই টপঅর্ডারের চার ব্যাটসম্যানকে হারাতে হয়েছে। শূন্য রানে ফিরে গেছেন কার্লোস ব্রেথওয়েট ও কিয়েরন পাওয়েল। শাই হোপ ২৮ আর শিমরন হেটমায়ার করেন ১৭ রান।

রোববার সকালে ৪ উইকেটে ৩০৮ রান নিয়ে শুরু করেছিলেন ঋষভ পন্থ ও আজিঙ্কা রাহানে। দু'জনেই সেঞ্চুরির কাছাকাছি ছিলেন। অসমাপ্ত পঞ্চম উইকেটে ঋষভ-রাহানে দেড়শোর মতো রান যোগও করে ফেলেছিলেন। মনে হচ্ছিল, ওয়েস্ট ইন্ডিজের ৩১১ রান টপকে দেড়শো থেকে দু’শো রানের লিড নেবে ভারত।

কিন্তু অন্যরকম ভেবেছিলেন ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার। রাহানে (৮০), রবিন্দ্র জাদেজা(০), কুলদীপ যাদব (৬) পরপর ফিরলেন তাঁর বলে। অসাধারণ বোলিং ফিগার হোল্ডারের, ২৩-৫-৫৬-৫। এর আগে ব্যাট হাতেও ৫২ করেছিলেন ক্যারিবিয়ান অধিনায়ক। প্রথম টেস্টে তাঁর অনুপস্থিতি কত বড় ধাক্কা ছিল সেটাই যেন বোঝাচ্ছেন হোল্ডার।

রাজকোটে সিরিজের প্রথম টেস্টে ৯২ রানে ফিরেছিলেন ঋষভ। এদিনও শ্যানন গ্যাব্রিয়েলের বলে ওই রানেই ফিরলেন। পরপর দুই টেস্টে, লাগাতার দুই ইনিংসে ৯২ রানে ফিরলেন ঋষভ। রাহানেও তিন অঙ্কের ম্যাজিকে পৌঁছানোর সুযোগ হারালেন। লোয়ার অর্ডারে রান পেলেন না উমেশ যাদব (২)।

কুঁচকির চোট নিয়েও নেমে ৪ রানে অপরাজিত থাকলেন শার্দুল ঠাকুর। ভারতের লিড পঞ্চাশের ওপারে নিয়ে গেলেন রবিচন্দ্রন অশ্বিন (৩৫)। শেষ উইকেটে অশ্বিন-শার্দুল যোগ করলেন ২৮ রান। যা ম্যাচের পরিস্থিতি অনুসারে মূল্যবান হয়ে উঠছে।


সোনালীনিউজ/আরআইবি/আকন