ক্রিকেট মাঠে দুই ক্রিকেটারের মারামারি!

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৪, ২০১৮, ০৩:২৫ পিএম

ঢাকা: ক্রিকেট মাঠে বিরল এক নজিরই তৈরি হলো। ক্রিকেট পিচে সাধারণত ব্যাট-বলের লড়াই দেখতে মুখিয়ে থাকেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু সেই লড়াই ছাপিয়ে যখন শরীরী লড়াইয়ে জড়িয়ে পড়েন দু’দলের ক্রিকেটাররা, তখন তা নষ্ট করে দেয় জেন্টলম্যান’স গেমসের স্পিরিট।

সম্প্রতি এমনই এক কলঙ্কিত ঘটনার সাক্ষী রইল নর্থ ওয়েলস ক্রিকেট লিগ। মাঠের মধ্যেই মারামারিতে জড়িয়ে পড়ার সেই ঘটনায় পাঁচ মাস নিষিদ্ধ হয়েছেন নর্থপ ক্রিকেট ক্লাবের জর্ডান ইভান্স।

গত ১৫ সেপ্টেম্বর নর্থ ওয়েলস ক্রিকেট লিগে নর্থপ ক্রিকেট ক্লাব বনাম সেন্ট অ্যাসাফ ক্রিকেট ক্লাবের মধ্যে লড়াইয়ে শিরোনামে উঠে আসেন জর্ডান ইভান্স। প্রতিপক্ষের ব্যাটসম্যান ম্যাথু রায়ানকে মাঠের মধ্যেই মারতে উদ্যত হন তিনি। স্থানীয় এক ফটোগ্রাফারের ক্যামেরাবন্দী হয় পুরো ঘটনাটি। যে ঘটনা নজর এড়ায়নি নর্থ ওয়েলস ক্রিকেট লিগ কর্তৃপক্ষেরও। একমাসের মাথায় ঘটনাটি পুঙ্খনাপুঙ্খ তদন্ত করে নর্থপ ক্রিকেট ক্লাবের ওই ক্রিকেটারকে কড়া শাস্তির কথা শোনায় লিগ কর্তৃপক্ষ। আগামী ২০ সপ্তাহ অর্থাৎ পাঁচ মাসের জন্য ইভান্সকে নিষিদ্ধ করা হয়েছে।

ঘটনার গুরুত্ব বিচার করে নর্থপ ক্রিকেট ক্লাবের অধিনায়ক মার্ক পয়িন্টনকেও ২ ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে লিগ কর্তৃপক্ষ। এমনকি ক্লাবের ক্রিকেটার এমন অনভিপ্রেত ঘটনায় জড়িয়ে পড়ায় ৩০টি মূল্যবান পয়েন্ট খোয়াতে হয়েছে নর্থপ ক্রিকেট ক্লাবকে। ঘটনায় লিগ চেয়ারম্যান ক্লাবের অধিনায়ককে এক সতর্ক বার্তায় জানিয়েছেন, ‘ক্রিকেট মাঠে এমন ঘটনা ভীষণই হতাশার। এমন ঘটনা কখনই বরদাস্ত করা হবে না। ভবিষ্যতে এই ঘটনার থেকে শিক্ষা নিয়ে ক্রিকেটাররা যেন নিজেদের শুধরে নিতে পারে।’


সোনালীনিউজ/আরআইবি/আকন