ওজিল নৈপুন্যে আরও একটি জয় আর্সেনালের

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৮, ০৩:৪৯ পিএম
ছবি: সংগৃহীত

ঢাকা: মৌসুমের শুরুতে ওয়েঙ্গারের স্থানে আর্সেনালে যোগ দেবার পর থেকে এমেরির অধীনে দল দারুনভাবে এগিয়ে যাচ্ছে। বিশেষ করে লিগের শুরুতে পরপর দুই ম্যাচে পরাজিত গানার্সরা যেভাবে পরের সাত ম্যাচে নিজেদের ফিরিয়ে এনেছে তাতে করে এমেরির ওপর সমর্থকদের আস্থাও ফিরে এসেছে। সেই সঙ্গে মেসুত ওজিলের চোখ ধাধানো নৈপুন্য তো আছেই। চলমান ইংলিশ প্রিমিয়ার লিগে আরও একটি জয় পেয়েছে গানার্সরা।

সোমবার লিস্টার সিটির বিপক্ষে ৩-১ গোলের দারুণ জয় পেয়েছে আর্সেনাল। এই জয়ে সব মিলিয়ে ১০ ম্যাচে টানা জয়ের ধারা অব্যাহত রাখলো গানার্সরা। ম্যাচে অসাধারণ নৈপুন্য প্রদর্শন করেন মেসুত ওজিল। একটি গোল করলেও অবামেয়াংয়ের দ্বিতীয় গোলেও এসিস্ট করেছেন ওজিল। এছাড়া একটি করে গোল করেন পিয়েরে ও এমেরিক অবামেয়াং।   

এদিন অথট এমিরেটস স্টেডিয়ামে হেক্টর বেলেরিনের আত্মঘাতি গোলে উনাই এমেরির দল প্রথমার্ধে পিছিয়ে পড়েছিল। কিন্তু ইনজুরি কাটিয়ে দলে ফিরেই সামনে থেকে নেতৃত্ব দেয়া জার্মান তারকা ওজিল প্রথমার্ধের শেষ মিনিটে দলের পক্ষে সমতা ফেরান। এরপর অবামেয়াংয়ের দ্বিতীয়ার্ধে দ্রুত দুই গোলের সুবাদে জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

অবামেয়াংয়ের দ্বিতীয় গোলেও এসিস্ট করেছেন ওজিল। বদলী বেঞ্চ থেকে ৬১ মিনিটে উঠে আসা গ্যাবন স্ট্রাইকার অবামেয়াং ৬৩ ও ৬৬ মিনিটে পরপর দুই গোল করে ২০০৭ সালের পর প্রথমবারের মত সব ধরনের প্রতিযোগিতায় আর্সেনালকে টানা ১০ম জয় উপহার দিয়েছেন। এ পর্যন্ত এবারের মৌসুমে গানার্সরা ৩০ গোল করেছে। এই জয়ে টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির থেকে মাত্র দুই পয়েন্ট পিছিয়ে ৯ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে আর্সেনাল চতুর্থ স্থানে উঠে এসেছে।

একইসাথে এই জয়ের মাধ্যমে এমেরির পূর্বসুরী আর্সেন ওয়েঙ্গারের অধীনে আর্সেনালের স্বর্ণালী সময়ের স্মৃতিও যেন সকলের মনে ভেসে উঠেছে। ব্যস্ত সপ্তাহের শুরুটাও এই জয় দিয়ে দারুনভাবে করলো আর্সেনাল। স্পোর্টিং লিসবনের বিপক্ষে ইউরোপা লিগের ম্যাচ খেলতে মঙ্গলবার পর্তুগালে যাবে গানার্সরা। এরপর রোববার ক্রিস্টাল প্যালেসের সাথে লিগ ম্যাচে অংশ নিবে।

ম্যাচ শেষে এমেরি বলেছেন, ‘আমরা খুবই খুশী, কারন আমরা ধীরে ধীরে এগিয়ে যাচ্ছি। আমাদের এই ধারা বজায় রাখতে হবে। নিজেদের সংঘবদ্ধ রেখে হৃদয় দিয়ে খেলতে হবে। আজকের পারফরমেন্স দুর্দান্ত ছিল, একইসাথে মেসুতও দারুন খেলেছে।’

যদিও এমেরি এখনই এসব বিষয়ে কিছুই বলতে রাজী নন। তার মতে, এখন গুরুত্বপূর্ণ হলো সকলকে শান্ত থাকা ও একসাথে এগিয়ে যাওয়া। জয়ের ধারাবাহিকতা বজায় রাখা কঠিন। যখন কোন দল এগিয়ে যায় তখন তাদের উপর প্রত্যাশার দারুন চাপ থাকে। সব মিলিয়ে নিজেদের ধরে রাখাটাও জরুরী।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই