মাশরাফির ইচ্ছা ২০ বছর খেলা

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০১৯, ১০:০৫ এএম
ছবি: সংগৃহীত

ঢাকা: আন্তর্জাতিক ক্রিকেট থেকে মাশরাফি বিন মর্তজা কবে অবসরে যাবে এখন নিয়মিতই এ প্রশ্ন উঠছে। ষষ্ঠ বিপিএলে তাঁর দল রংপুর রাইডার্সের বিদায়ের পর সেই প্রশ্ন আবার উঠল। তবে মাশরাফি এই প্রশ্নের জবাব ছেড়ে দিয়েছেন সময়ের হাতে। নিজের একটি ভাবনাও জানিয়ে দিয়েছেন তিনি। মাশরাফি তাঁর ক্যারিয়ারকে ২০ বছরের পূর্ণতা দিতে চান।

বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে ঢাকা ডায়নামাইটসের কাছে ৫ উইকেটে হেরে গেছে রংপুর রাইডার্স। বিপিএলের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফির অভিযানও থেমে গেছে। বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে ভাববেন। এ কথা অনেকবারই বলেছেন মাশরাফি।

বিপিএল ক্যারিয়ার নিয়ে এক প্রশ্নে মাশরাফি সংবাদ সম্মেলনে বলে গেলেন,‘  ইনশাল্লাহ… আল্লাহ বাঁচিয়ে রাখলে, সুস্থ থাকলে ইচ্ছা আছে (আবার বিপিএলে খেলার)। আন্তর্জাতিক ক্রিকেটে কি হবে জানি না, তবে সবকিছু মিলিয়ে একটা ইচ্ছা ছিল বিশ বছর ক্রিকেট খেলার। শুধু যে আন্তর্জাতিক ক্রিকেটই আছে, তা তো নয়। ঢাকা লিগ, বিপিএল এসব আমাদের এখানে বড় টুর্নামেন্ট, এখান থেকে জাতীয় দলে যায়। আগে থেকেই আমার ইচ্ছা ছিল বিশ বছর খেলার। হবে কিনা জানি না, তবে ইচ্ছা আছে। এখন বিপিএল যদি পরের বছর সময় মতো হয়, তাহলে ইচ্ছা আছে। তবে বলতে পারছি না এখনই। ইচ্ছা আছে খেলার। দেখা যাক… ।’

বাংলাদেশের ক্রিকেটে মাশরাফির যাত্রা শুরু হয়েছিল ২০০১ সালে। নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে অভিষেক হয় নড়াইল এক্সপ্রেসের। এরপর ক্যারিয়ারে নানা চড়াই উৎরাই পেরিয়ে এসেছেন। হাঁটুতে সাত সাতবার অস্ত্রোপচার করে এখনো দিব্যি খেলে চলেছেন।

মাশরাফির ক্যারিয়ার হিসাব করলে এখন ১৮ বছর চলছে। এই বিপিএলেও বল হাতে যে পারফরম্যান্স প্রদর্শন করেছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তাতে আরো কয়েক বছর তিনি খেলতেই পারেন।


সোনালীনিউজ/আরআইবি/আকন