মাদ্রিদ ডার্বিতে ‘ইঁদুর’ ছোঁড়াছুঁড়ি!

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০১৯, ০৪:২১ পিএম
ছবি: সংগৃহীত

ঢাকা: দুর্দান্ত খেলে মাদ্রিদ ডার্বি জিতে নিয়েছে রিয়াল মাদ্রিদ। শনিবার অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে স্বাগতিকদের ৩-১ গোলে পরাভূত করে রিয়াল। এমন জয়ের দিনে রিয়াল গোলরক্ষকক থিবো কোর্তোয়ার সঙ্গে দর্শকরা খারাপ আচরণ করেছে।

কাসেমিরো, সার্জিও রামোস ও গ্যারেথ বেলের সৌজন্যে এই ম্যাচে ৩-১ গোলের জয় পেয়েছে রিয়াল। ২০১৬ সালের নভেম্বরের পর এই প্রথম অ্যাটলেটিকোর মাঠে জিতলো রিয়াল। তবে ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে, এই ম্যাচে অ্যাটলেটিকো সমর্থকদের কাছে যে দুয়ো শুনতে হবে, সেটা হয়তো আগেই জানতেন কোর্তোয়া। কারণ, বেলজিয়ান এই গোলরক্ষক এর আগে খেলেছেন অ্যাটলেটিকোর হয়েই। এবার সেই দলের বিপক্ষেই গোলবার সামলেছেন তিনি।

চেলসি থেকে ধারে ২০১১ সালে অ্যাটলেটিকোতে খেলতে আসেন কোর্তোয়া। এরপর তিন মৌসুম সেখানে ধারে খেলে ২০১৪ সালে চলে যান আবার চেলসিতে। অ্যাটলেটিকোর হয়ে খেলেছেন ১১১টি ম্যাচ। যেখানে তার সাফল্যের মধ্যে আছে লা লিগা, ইউরোপা লিগ ও কোপা দেল রে শিরোপা জয়। এরপর ২০১৮ সালে চেলসি থেকে বেলজিয়ান এই গোলরক্ষককে কিনে নেয় রিয়াল।

তবে চেনা সেই ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে এসেই বেশ ভুগতে হয়েছে কোর্তোয়াকে। নিজেদের সাবেক এই গোলরক্ষককে অ্যাথলেটিকোর ভক্তরা খেলনা ইঁদুর ছুড়ে মেরেছে বেশ কয়েকবার। শুধু তাই নয়, গ্যালারিতে সমর্থকদের হাতে প্ল্যাকার্ডেও লেখা ছিল ‘কোর্তোয়া একটা ইঁদুর’!

সোনালীনিউজ/আরআইবি/জেডআই