চেলসিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ম্যানইউ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০১৯, ১২:৩৬ পিএম

ঢাকা : গতবার এফএ কাপের ফাইনালে চেলসির কাছে হেরে শিরোপা স্বপ্ন ভেঙেছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। এবার তাদেরকে হারিয়েই প্রতিযোগিতাটির কোয়ার্টার ফাইনালে উঠল উলে গুনার সুলশারের দল। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতিপক্ষ উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স।

চেলসির ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে সোমবার রাতে শেষ ষোলোর ম্যাচটি ২-০ গোলে জিতেছে ইউনাইটেড। দলের হয়ে একটি করে গোল করেন আন্দের হেরেরা এবং পল পগবা। সুলশারের অধীনে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১১ ম্যাচে অপরাজিত থাকার পর গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির কাছে হেরেছিল ম্যানইউ ।

এফএ কাপে এই নিয়ে ১৪বার মুখোমুখি হয় দুদল। এই ম্যাচের আগে শেষ চার ম্যাচে জিতেছিল চেলসিই। তাই ম্যানইউয়ের জন্য অতিথি হয়ে খেলতে নামাটাও ছিল চ্যালেঞ্জিং। তবে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ ১২ বারের চ্যাম্পিয়নরা বিরতির আগেই ২-০ গোলে এগিয়ে যায়। ম্যাচের ৩১ মিনিটে লিড নেওয়া গোলটি করেন ম্যানইউয়ের স্প্যানিশ মিডফিল্ডার হেরেরা। আর ৪৫মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পগবা।

২০১৭-১৮ ফাইনালে ম্যানইউকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল চেলসি। ফাইনালের একমাত্র গোলটি করেছিলেন চেলসির বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ড, সেটি এসেছিল পেনাল্টি থেকে।

শেষ আটের লড়াইয়ে এই প্রতিযোগিতায় ম্যানচেস্টার সিটির প্রতিপক্ষ সোয়ানসি সিটি। আর শেষ আটের অন্য দুই ম্যাচে মুখোমুখি হবে ওয়াটফোর্ড-ক্রিস্টাল প্যালেস এবং মিলওয়াল-ব্রাইটন।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই