• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শিবগঞ্জে ভুটভুটি উল্টে নিহত ৯


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি   নভেম্বর ১৯, ২০২০, ০৩:৫৬ পিএম
শিবগঞ্জে ভুটভুটি উল্টে নিহত ৯

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সাঁকোপাড়া এলাকায় ধানের ভুটভুটি উল্টে ৯ জন কৃষক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৩ কৃষক। তাদের অবস্থা অশংকাজনক। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ভোর সাড়ে ৪টায় এই দূর্ঘটনা ঘটে বলে স্থানীয়রা জানিয়েছেন।

নিহতরা হলেন- শিবগঞ্জ উপজেলার দায়পুখুরিয়া ইউনিয়নের বালিয়াদিঘী এলাকার এরফান আলীর ছেলে বাবু (২৬), আমানুলের ছেলে মিলু (২৮), কাবিল উদ্দিনের ছেলে কারিম (২৫), শেখ মোহাম্মদের ছেলে তাজেমুল হক (৫০) ও তার ছেলে মিঠুন (২৮), মদন কটকটি নওশাদের ছেলে আবুল কাশেম (৪২), লাওঘাটা গ্রামের রেহমানের ছেলে আতাউর রহমান, হকের ছেলে আহাদ আলী (২২) ও ভুটভুটি চালক সোনাপুর গ্রামের মাসুদ রানা। আহতরা হলেন- রবুলের ছেলে হামদুল (৩০) ও আতাউর (৩০)। 

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. সাবের আলী প্রামানিক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বরেন্দ্র অঞ্চল থেকে ধান কেটে ১২ জন কৃষক ভুটভুটিতে করে ধান নিয়ে গোমস্তাপুর উপজেলার রহনপুর দিয়ে বেলালবাজার হয়ে শিবগঞ্জ আসছিল। এ সময় ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার সোনামসজিদ এলাকার দায়পুখুরিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ড সোনাপুর-বারিকবাজার সখোপারায় ভাঙ্গা ব্রিজের কাছে পৌঁছিলে ভুটভুটিটি নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাড়িতে পড়ে যায় এবং ঘটনাস্থলেই ৭ জন কৃষক নিহত হন। পরে খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস নিহতদের মরদেহ উদ্ধার করে এবং গুরুতর আহত ৫ জনকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে গুরুতর আহতদের মধ্যে আরও ২ জন কৃষক মারা যান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন জানান, নওগাঁর বরেন্দ্র অঞ্চল থেকে ধান নিয়ে ১২ জন কৃষক ভুটভুটিতে করে বাড়ি ফেরার পথে ভুটভুটিটি উল্টে গিয়ে এই দূর্ঘটনা ঘটে। খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার এইচ এম আবদুর রকিব ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এদিকে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বি নিহতদের পরিবারকে ১০ হাজার টাকা করে অনুদান দেয়ার কথা জানান।

সোনালীনিউজ/এসএম/এসআই

Wordbridge School
Link copied!