• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বরগুনায় নারী সমাবেশ অনুষ্ঠিত


বরগুনা প্রতিনিধি মার্চ ৮, ২০২১, ১২:২০ পিএম
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বরগুনায় নারী সমাবেশ অনুষ্ঠিত

প্রতিনিধি

বরগুনা: প্রজন্ম হোক সমতার সকল নারীর অধিকার এই প্রতিপাদ্য নিয়ে বরগুনায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মানববন্ধন ও নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮ মার্চ) সকাল সাড়ে ১০টায় বরগুনায় জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদফতরের আয়োজনে শহরের ডিসি অফিসের সামনে এ মানববন্ধন ও নারী সমাবেশ অনুষ্ঠিত হয়।

বরগুনা জেলা মহিলা বিষয়ক অধিদফতরের উপপরিচালক মোসাঃ মুন্নী আক্তারের সভাপতিত্বে ও মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে রাখেন জেলা প্রশাসক হাবিবুর রহমান, পুলিশ সুপার জাহাঙ্গীর মল্লিক।

এছাড়াও বক্তব্য রাখেন, মহিলা সংস্থা, জেলা প্রশাসক কর্মকর্তা, অন্যান্য পেশার গণ্যমান্য ব্যাক্তিগত প্রমুখ।

জেলা প্রশাসক বক্তব্যে বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে সমাজে নারীরা বিভিন্নভাবে অবহেলিত ছিলেন। আজ নারী নির্যাতন হলেও তার প্রতিকার হচ্ছে, নারীরা সরকারের বিভিন্ন সেক্টরে কর্মরত রয়েছেন। পূরুষ শাসিত সমাজ ব্যবস্থায় বর্তমানে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে নারীরা আজ কর্মমুখী হয়ে সাবলম্বী হচ্ছেন।

পুলিশ সুপার বলেন, নারী পূরুষের বৈষম্য দূর করে সমতার মাধ্যমে এই জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বির্নিমাণে তার সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ বিশ্বে একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে। নারী দিবসে তৃণমূল পর্যায় থেকে শুরু করে সব ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন ও উপস্থিতি নিশ্চিত করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

সোনালীনিউজ/ওই/এসআই

Wordbridge School
Link copied!