• ঢাকা
  • বুধবার, ০৪ আগস্ট, ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮
abc constructions

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট


দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি জুন ২৩, ২০২১, ০২:৪৪ পিএম
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

ছবি সংগৃহীত

ঢাকা: রাজধানীর আশপাশের সাত জেলায় লকডাউনের কারণে ঢাকামুখী যাত্রীবাহী যানবাহন দাউদকান্দির বলদাখাল এলাকায় আটকে দিচ্ছে হাইওয়ে পুলিশ। এর প্রভাব পড়ছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে। সৃষ্টি হয়েছে তীব্র যানজট। 

বুধবার (২৩ জুন) ভোর পাঁচটা থেকে শুরু হয় যানজট। যানজটটি বেলা ১১টা পর্যন্ত দাউদকান্দির বলদাখাল থেকে রাজারহাট পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কজুড়ে বিস্তৃত হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা।

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহুরুল ইসলাম বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী পণ্য, রোগী, চিকিৎসক ও খাদ্যদ্রব্যবাহী যানবাহন ঢাকায় যেতে দেওয়া হচ্ছে। আর যাত্রীবাহী অপ্রয়োজনীয় সব ধরনের যানবাহন চট্টগ্রামের দিকে ফিরিয়ে দেওয়া হচ্ছে। এতে চালকেরা তাৎক্ষণিক ফিরে না গিয়ে অনুরোধ আর তর্কবিতর্ক করে সময় নষ্ট করায় যানজট তীব্র আকার ধারণ করছে।

বেলা ১১টায় দাউদকান্দির মাইজপাড়া গ্রামের কাছে কথা হয় কুমিল্লার বাসিন্দা ঢাকার কমলাপুর রেলস্টেশনের কর্মকর্তা আলমগীর হোসেনের সঙ্গে। তিনি বলেন, ছুটি শেষ হওয়ায় তাঁকে ঢাকা ফিরতে হচ্ছে।

জরুরি প্রয়োজনে অনেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন। কেউ স্থানীয় বাসে, আবার অনেকে ঢাকা অভিমুখে হাঁটতে শুরু করেছেন। দুপুর ১২টায় দাউদকান্দির গৌরীপুরে কথা হয় ঢাকার যাত্রাবাড়ীর গৃহবধূ সাদিয়া আক্তারের সঙ্গে। তিনি কুমিল্লার তিতাস উপজেলার জিয়ারকান্দি গ্রামে যাচ্ছেন। তিনি বলেন, ভোর সাড়ে পাঁচটায় ঢাকা থেকে রওনা দিয়ে ৩০০ টাকা খরচ করে কখনো লোকাল বাসে, আবার কখনো হেঁটে এ পর্যন্ত এসেছেন।

সোনালীনিউজ/টিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School