• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
করোনা ভাইরাস

রামেকে করোনা আরও ১৯ জনের প্রাণহানি


রাজশাহী প্রতিনিধি জুলাই ১১, ২০২১, ০৯:৩৫ এএম
রামেকে করোনা আরও ১৯ জনের প্রাণহানি

ফাইল ছবি

রাজশাহী : গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আরও ১৯ জন মারা গেছেন। এরমধ্যে করোনায় ৬ জন এবং উপসর্গ নিয়ে ১৩ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে ৪১ দিনে রামেকে সবমিলিয়ে ৫৭৩ জনের মৃত্যু হয়েছে।

রোববার (১১ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় যে ১৯ জন মারা গেছেন তাদের মধ্যে রাজশাহীর ৯, নাটোরের ৬ জন, নওগাঁর ২, পাবনায় ১ ও কুষ্টিয়ার ১ জন। মৃতদের স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, গেল ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৪৯৫ জনের আর করোনা শনাক্ত হয়েছে ১২৪ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৫.০২ শতাংশ।

এছাড়াও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দফায় দফায় ওয়ার্ড ও শয্যা সংখ্যা বাড়ানোর পরও উপচে পড়ছে রোগীর সংখ্যা। এখানে করোনা ইউনিটে ২০টি আইসিইউসহ শয্যা সংখ্যা রয়েছে ৪৫৪টি এরমধ্যে রোগী ভর্তি রয়েছে ৫১৮ জন আর গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৭৪ জন।

এর আগে গত ১ জুলাই ২২ জন, ২ জুলাই ১৭ জন, ৩ জুলাই ১৩ জন, ৪ জুলাই ১২ জন, ৫ জুলাই ১৮ জন, ৬ জুলাই ১৯ জন, ৭ জুলাই ২০ জন, ৮ জুলাই ১৮ জন, ৯ জুলাই ১৮ জন এবং ১০ জুলাই ১৪ জন মারা গেছে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে।

সোনালীনিউজ/এমএএইচ
 

Wordbridge School
Link copied!