• ঢাকা
  • সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৫ আশ্বিন ১৪২৮
abc constructions

ফুলবাড়ী হাসপাতালে টিকা জন্য উপচে পড়া ভিড়


ফুলবাড়ী প্রতিনিধি আগস্ট ৩, ২০২১, ০২:৪০ পিএম
ফুলবাড়ী হাসপাতালে টিকা জন্য উপচে পড়া ভিড়

দিনাজপুর : দিনাজপুরের ফুলবাড়ীতে করোনা প্রকোপ বাড়ছেই। একইসাথে বাড়ছে করোনার টিকার প্রতি মানুষের আগ্রহ। মঙ্গলবার (৩ আগস্ট) সকালে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা নিতে দেখা গেছে মানুষের উপচে পড়া ভিড়।

সরেজমিনে দেখা যায়, করোনা টিকা নেয়ার জন্য স্বাস্থ্য কমপ্লেক্সের টিকা কেন্দ্রের সামনে সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন স্বাস্থ্য থেকে বিপুল সংখ্যক মানুষ ভিড় করছে। গাদাগাদি করে দাঁড়িয়ে আছে মানুষ। এতে উপেক্ষিত হচ্ছে সামাজিক দূরত্ব। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।

অন্য দিকে টিকা প্রত্যাশীদের চাপে হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে। এমন ভিড় উপজেলা হাসপাতলে প্রতিদিনই লেগে থাকছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। তাদের বক্তব্য হচ্ছে, সাধ্যমতো চেষ্টা করা হচ্ছে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার। কিন্তু মানুষের এত চাপ যে তা পুরোপুরি নিশ্চিত করা সম্ভব হচ্ছে না।

মঙ্গলবার দুপুরে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে সপরিবারে টিকা নিতে আসা কাঁটাবাড়ী নয়াপাড়া গ্রামের সাগর হোসেনের সাথে কথা হয়। তিনি নয়া বলেন, সকাল ৯টা থেকে লাইনে দাঁড়িয়ে আছি। দুপুর ১২টায়ও সিরিয়াল পাইনি। দু’টি বুথের মাধ্যমে টিকা দেয়া হচ্ছে। কিন্তু মানুষ অনেক। ফলে এত ভিড় আর ভোগান্তি হচ্ছে। এখানে বুথের সংখ্যা বাড়ালে ভিড় কমে যেত। ভোগান্তিও হতো না মানুষের।

টিকা নিতে আসা সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে বা ভিড় এড়াতে হাসপাতাল কর্তৃপক্ষ ককি ব্যবস্থা গ্রহণ করেছে- জানতে চাইলে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মশিউর রহমান বলেন, স্বাস্থ্যবিধি মানাতে আনসার-ভিডিপি সদস্যরা আগে কাজ করেছে। বর্তমানে তারা নেই। এখন প্রতিদিন গড়ে ৮০০-৯০০ লোক টিকা নিচ্ছেন। এই মুহূর্তে টিকার বুথ বাড়ানোর কোনও পরিকল্পনা নেই। তবে ৮ থেকে ১২ আগস্ট উপজেলার  প্রতিটি ইউনিয়ন পর্যায়ে টিকা দেয়া হবে। তখন হাসপাতালে ভিড় কমে যাবে বলে তিনি ধারণা করছেন।

সোনালীনিউজ/এসএন

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System