• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এতিম রবির প্রতি বাহাদুরের মায়ের বিরল ভালোবাসা


রংপুর প্রতিনিধি: সেপ্টেম্বর ৮, ২০২১, ০৯:৩৯ পিএম
এতিম রবির প্রতি বাহাদুরের মায়ের বিরল ভালোবাসা

সংগৃহীত ছবি

রংপুর: মা হারা এক ছাগলের ছানাকে নিজের দুধ খাওয়াচ্ছে একটি গাভী। ঘটনাটি রীতিমতো মানুষের মুখে মুখে ছড়িয়ে পড়েছে। ছাগলের প্রতি গাভীর বিরল এ ভালোবাসার দৃশ্যটি এক নজর দেখার জন্য রংপুরের গঙ্গাচড়া ইউনিয়নের মেডিকেলপাড়ায় প্রয়াত ইমদাদুল হক মিলনের বাড়িতে ভিড় করছেন মানুষ।

আরও পড়ুন: শ্বশুরবাড়ি বেড়াতে গিয়ে একদিনেই কোটিপতি

জানা গেছে, ছাগলটির মা বাচ্চা প্রসবের পরই মারা যায়। এরপর থেকে মা হারানো ছাগল ছানাকে বাঁচাতে গাভীর দুধ খাওয়ানো শুরু করেন মেহেরুন নেছা চায়না। দুধ খেতে দেওয়া ওই গাভীরও বাছুর রয়েছে। মেহেরুন অবুঝ এ প্রাণী দুটিকে আদর করে নামও দিয়েছেন। ছাগলের বাচ্চার নাম রবি আর গাভীর বাচ্চার নাম বাহাদুর। ওই নামে ডাক দিলেই ছুটে আসে ছাগল ও গাভীর বাচ্চা।

আরও পড়ুন : নারীর মুখে পুরুষের মতো দাড়ি, এলাকায় তোলপাড় 

প্রয়াত মিলনের স্ত্রী মেহেরুন নেছা চায়না জানান, এখন আর ধরে নিয়ে গিয়ে ছাগলের বাচ্চাকে গাভীর দুধ খাওয়াতে হয় না। ছাগলের বাচ্চাকে নিজের সন্তানের মতো করেই দুধ খেতে দেয় গাভী। শুরুতে বিরক্তবোধ থাকলেও এখন তা আর নেই।

আরও পড়ুন : ছড়িয়ে পড়েছে কিলিংমেশিন খ্যাত রাসেলস ভাইপার

তিনি আরও জানান, ছাগলের বাচ্চাটির বয়স ৯ মাস হতে চলেছে। আর গাভীর বাচ্চাটির বসয় ১০ মাসের কাছাকাছি। এখন ছাগলের বাচ্চাটা ক্ষুধা পেলেই গাভীর কাছে দুধ খেতে ছুটে যায়। কোনো বাধা ছাড়াই গাভীও দুধ খেতে দেয়। গাভীর দুধ খেয়ে ছাগলের বাচ্চাটি বড় হচ্ছে।

এলাকাবাসী বলছেন, এ যেন একই মায়ের দুই সন্তান। গাভীর দুধ পান করে ছাগলের বাচ্চা বড় হওয়ার দৃশ্য খুব কমই চোখে পড়ে। এটা ছাগলের প্রতি গাভীর বিরল মায়া।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!