• ঢাকা
  • শনিবার, ২৭ নভেম্বর, ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

নৌকার নির্বাচনী অফিসে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিতে আগুন


সাতক্ষীরা প্রতিনিধি নভেম্বর ২৫, ২০২১, ১২:৪৫ পিএম
নৌকার নির্বাচনী অফিসে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিতে আগুন

ছবি : নির্বাচনী অফিসে আগুন

সাতক্ষীরা : কালিগঞ্জ উপজেলার নলতায় ইউনিয়ন পরিষদ নির্বাচন কেন্দ্র করে রাতে নৌকার নির্বাচনী অফিসে আগুন দিয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি পুড়িয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাত ৩টার দিকে নলতা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পশ্চিম পাইকাড়ায় এ ঘটনা ঘটে।

নলতা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আবুল হোসেন পাড় জানান, বিএনপির প্রার্থী আজিজুর রহমান বর্তমানে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন। বিএনপি-জামায়াতের নাশকতা মামলার আসামিরা জামিনে এলাকায় এসে নৌকার কর্মীদের হুমকি-ধামকি প্রদান করে আসছেন।

তিনি আরও জানান, বুধবার (২৪ নভেম্বর) বিএনপি-জামায়াতের কয়েকজন সন্ত্রাসীরা সন্ধ্যায় নলতার কাশিবাটি গ্রামের আওয়ামী লীগের কর্মী আনসার আলি সরদার, রশিদ, জয়নাল ও মিজানুর রহমানকে নৌকার পেছনে না ছুটতে হুঁশিয়ারী দেয়। যদি তাদের কথা না শোনে তাহলে মাথা কেঁটে নেওয়ার হুমকি প্রদান করে।

বিষয়টি রাতেই আনসার আলি সরদার থানায় মৌখিকভাবে বিষয়টি জানান। এদিকে রাতের আঁধারে নৌকার নির্বাচনী অফিসে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ অফিসে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছি বলে জানান তিনি।

তবে পাল্টা অভিযোগ করে নলতা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান বলেন, আমার নেতাকর্মীদের হয়রানির একটি কৌশল হিসেবে পরিকল্পিতভাবে এই জঘন্য কাজটি করেছে নৌকা প্রতীকের প্রার্থীসহ কর্মী-সমর্থকরা। নৌকার বাইরে কাউকে ভোট দেওয়া যাবে না বলে হুমকিধামকি দিয়ে আসছে আগে থেকেই।

পরিকল্পিতভাবে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিতে আগুন দিয়ে বেঞ্চের ওপর রেখে প্রচার করছে নৌকার অফিসে আগুন দেওয়া হয়েছে। এই কাজটি তারাই করেছেন। আমি নিজেও ঘটনার তদন্ত করে ঘৃণিত এই কাজে জড়িতদের শাস্তির দাবি জানাচ্ছি বলে জানান তিনি। 

কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তফা বলেন, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ নৌকার নির্বাচনী অফিসে আগুন লাগার ঘটনায় রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। মামলা হলে তদন্ত করে আইননানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সোনালীনিউজ/এমএস

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System