• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২, ৩ ভাদ্র ১৪২৯

ভোটের আগেই বাদ আ’লীগ প্রার্থী


জামালপুর প্রতিনিধি নভেম্বর ২৯, ২০২১, ০৪:১৫ পিএম
ভোটের আগেই বাদ আ’লীগ প্রার্থী

ছবি : আ’লীগ প্রার্থী বেল্লাল হোসেন

জামালপুর : জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সাত ইউনিয়নে চতুর্থ ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৬ ডিসেম্বর। এতে সরকারি ডিলারশিপের তথ্য গোপন করায় ভোটের আগেই বাদ পড়েছেন আওয়ামী লীগ মনোনীত এক চেয়ারম্যান প্রার্থী। এছাড়া আওয়ামী লীগের এক বিদ্রোহী প্রার্থীরও মনোনয়নপত্র বাতিল করেছে উপজেলা নির্বাচন অফিস।

সোমবার (২৯ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে মনোনয়নপত্র যাচাই-বাছাই পর্বে তারা বাদ পড়েন।

বাদ পড়া প্রার্থীরা হলেন- আওনা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান বেল্লাল হোসেন এবং সাতপোয়া ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয়নাল আবেদীন বাবলু।

আওনা ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজুর রহমান বলেন, বেল্লাল হোসেনের ‘মেসার্স বি হোসেন’ নামে সরকারি সার সরবরাহের ডিলারশিপ আছে। কিন্তু তিনি তা গোপন রাখেন। তাই স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর (২৬) (২) (ছ) ধারা মোতাবেক সরকারি আর্থিক সুবিধাপ্রাপ্ত হওয়ায় তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন না বিধায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সাতপোয়া ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত থাকায় জয়নাল আবেদীন বাবলুর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এ ব্যাপারে আওনা ইউনিয়নের আওয়ামী লীগের প্রার্থী বেল্লাল হোসেন বলেন, আমি রিটার্নিং কর্মকর্তার এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবো।

সোনালীনিউজ/এমএস

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System