• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

মধুখালীতে বকেয়া পাওনার দাবিতে মানববন্ধন


ফরিদপুর প্রতিনিধি ডিসেম্বর ১, ২০২১, ০৩:৩৫ পিএম
মধুখালীতে বকেয়া পাওনার দাবিতে মানববন্ধন

মধুখালীতে মানববন্ধন অনুষ্ঠিত

ফরিদপুর: ফরিদপুরের মধুখালীতে অবস্থিত দক্ষিণ বঙ্গের সর্ববৃহৎ ভারী শিল্পপ্রতিষ্ঠান ফরিদপুর চিনিকল। মঙ্গলবার (৩০ নভেম্বর) ফরিদপুর চিনিকল অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তা কল্যাণ সমিতির আয়োজনে ফরিদপুর চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তাদের গ্র্যাইচুটিসহ বকেয়া পাওনার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

বেলা ১১টা  মধুখালী রেলগেট এলাকায় ফরিদপুর চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী কর্মকর্তা কল্যাণ সমিতির আহবায়ক আলী আকবর শেখের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ফরিদপুর চিনিকলের সাবেক কৃষি কর্মকর্তা ও শ্রমিক নেতা  মোঃ নজরুল ইসলাম, শ্রমজীবি ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক মোঃ জহুরুল হক , মোঃ সিদ্দিকী আলী খান, মোঃ রেজাউল হক,মোঃ ফিরোজ মিয়া,মোঃ রফিক উদ্দিন মোল্যা, আবুল হাই কাজল ও  মোঃ বজলুর রহমান সহ প্রমুখ।

ঘন্টাব্যাপি মানববন্ধনে বক্তাগণ তাদের বক্তব্যে উল্লেখ করেন ফরিদপুর চিনিকলের প্রায় ৩শ শমিক কর্মচারীর গ্রাইচ্যুটি, সরকার ঘোষিত জাতীয় মজুরী কমিশন, মজুরী ও  বেতন স্কেলের বকেয়া পাওনা ফরিদপুর চিনিকলের কাছে রয়েছে। ৬/৭ বছর অবসর গ্রহন করলেও পাওনা টাকা পাচ্ছি না । পাওনা টাকা না পাওয়ার কারনে ৩শটি পরিবার মানবেতর জীবন যাপন করছি। মানবতার জননী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে আমাদের আকুল আবেদন ফরিদপুর চিনিকলের অবসরপ্রাপ্ত ৩শটি পরিবার রক্ষার্থে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করেন। 

সোনালীনিউজ/আরএ/এসআই

Wordbridge School
Link copied!