• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

১০০ টাকা দিলে মিলছে টিসিবির কার্ড 


চুয়াডাঙ্গা প্রতিনিধি মার্চ ২৪, ২০২২, ১১:২৭ এএম
১০০ টাকা দিলে মিলছে টিসিবির কার্ড 

ফাইল ছবি

চুয়াডাঙ্গা : নিম্ন আয়ের মানুষের কাছ থেকে ১০০ টাকা করে নিয়ে চুয়াডাঙ্গার দামুড়হুদায় ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) কার্ড করে দেওয়ার অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে।

অভিযুক্ত মজিবর রহমান দামুড়হুদা উপজেলার আরামডাঙ্গা গ্রামের বাসিন্দা। ভুক্তভোগী আরামডাঙ্গা গ্রামের দিনমজুর জাহাঙ্গীর আলম বলেন, আমার টিসিবির পণ্য কেনার কার্ড করে দেওয়ার নাম করে ১০০ টাকা নিয়েছে মজিবর। টাকা নেওয়ার সময় আমার ছবিও নিয়ে যায় সে। আমার কাছে কোন টাকা ছিল না। খুব কষ্টে অন্যের থেকে ধার করে আমি তাকে ১০০ টাকা দিই। পরে জানতে পারলাম কার্ড করতে কোন টাকা লাগেনা।

একই গ্রামের দিনমজুর মহাসীন আলী বলেন, কম দামে টিসিবির মালামাল পাওয়া যাবে। এমন প্রলোভন দেখিয়ে কার্ড করে দিবে বলে আমার কাছ থেকে ১০০ টাকা নেয় মজিবর। তিনি বিল্লাল মেম্বরের লোক।

অভিযোগ বিষয়টি স্বীকার করে মজিবর রহমান বলেন, আমি বিল্লাল মেম্বরের সঙ্গে থাকি। আমি গরীব মানুষ। দিনমজুরের কাজ করে খাই। তাদের কাজ করে দিতে হলে। আমার কাজে অনুপস্থিত থাকতে হয়। তাই তাদের কাছে থেকে ১০০ টাকা করে নিয়েছি।

টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেন কার্পাসডাঙ্গা ইউনিয়নের ২ নং ওয়ার্ড সদস্য আরামডাঙ্গা গ্রামের বিল্লাল হোসেন। তিনি বলেন, আমি টাকা নেওয়ার বিষয়ে কিছুই জানি না।

কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল করিম বিশ্বাস জানান, কার্পাসডাঙ্গা ইউনিয়নে ১ হাজার ৩৭৬ জন উপকারভোগীর তালিকা তৈরি করে কার্ডের মাধ্যমে নির্দিষ্ট ব্যক্তিদের কাছে টিসিবির পণ্য বিক্রি করা হয়েছে। টিসিবির পণ্য বিক্রির জন্য ক্রেতার তালিকা তৈরিতে অর্থ আদায়ের কোন সুযোগ নেই। কেউ অবৈধভাবে অর্থ আদায় করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার জানান, ঘটনাটি শুনেছি। বিষয়টি তদন্ত করে দেখতে উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) বলা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৪ মার্চ) ঘটনাটি তদন্ত করতে যাবেন তিনি।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!