• ঢাকা
  • বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯

মহান স্বাধীনতা দিবসে বরিশালে ‘মোতালেব-রাবেয়া স্মৃতি পাঠাগার’ উদ্বোধন


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৮, ২০২২, ০৪:৪০ পিএম
মহান স্বাধীনতা দিবসে বরিশালে ‘মোতালেব-রাবেয়া স্মৃতি পাঠাগার’ উদ্বোধন

ঢাকা : মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বরিশালের বানারীপাড়া উপজেলার চাখারে 'মোতালেব-রাবেয়া স্মৃতি পাঠাগার ও কম্পিউটার ল্যাব’উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৬ মার্চ) পাঠাগারটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শাহে আলম। এছাড়াও অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে ভার্চুয়ালি যোগ দেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও বিশিষ্ট অর্থনীতিবিদ অধ্যাপক ড. আতিউর রহমান। দিনব্যাপী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. ইলিয়াস খান, বানারীপাড়া থানার ওসি মো. হেলাল উদ্দিন ও চাখার ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ মজিবুল ইসলাম টুকু। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক ও ইংরেজি দৈনিক বিজনেস পোস্টের সিনিয়র রিপোর্টার নিয়াজ মাহমুদ সোহেল এবং সদস্য সচিব ডা. মো. সাগর মোল্লা। সভাপতিত্ব করেন দৈনিক যুগান্তরের প্রধান বার্তা সম্পাদক আব্দুর রহমান (আলম তালুকদার)। 

এদিন স্বাধীনতা দিবস উপলক্ষে চালিতাবাড়ি-পূর্ব জিরাকাঠি (সিপিজে) সোসাইটি আয়োজিত ‘ফ্রি’ মেডিকেল ক্যাম্প ও বীর মুক্তিযোদ্ধা-কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে সন্ধ্যা নদীতে বিলীন মিরেরহাটকে পুনরুজ্জীবিত করার সঙ্গে গ্রোথ সেন্টার নির্মাণ ও এলাকার উন্নয়নে ভূমিকা রাখায় যুগান্তরের প্রধান বার্তা সম্পাদক আবদুর রহমান তালুকদারকে সম্মাননা স্মারক দেওয়া হয়। এছাড়াও বানারীপাড়া প্রেস ক্লাবকে বিশেষ সম্মননা দেয় সিপিজে সোসাইটি। 

‘পড়বো বই, গড়বো দেশ-মুক্তিযোদ্ধাদের বাংলাদেশ’ স্লোগানকে ধারণ করা পাঠাগারটি প্রতিষ্ঠা করেন আব্দুর রহিম বেপারী ও পরিচালক সাংবাদিক নিয়াজ মাহমুদের সার্বিক তত্বাবধানে রয়েছে সিপিজে সোসাইটি। এ দিন সকালে র‌্যালির মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানটি শেষ হয় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার মাধ্যমে।

সোনালীনিউজ/এএইচ/এনএন 

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System