• ঢাকা
  • বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯

বেনাপোল দিয়ে দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৫ তরুণী


যশোর প্রতিনিধি  মে ২২, ২০২২, ১০:৫০ এএম
বেনাপোল দিয়ে দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৫ তরুণী

ছবি: সংগৃহীত

যশোর: বিভিন্ন মেয়াদে জেল খেটে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছে ভারতে পাচার হওয়া পাঁচ তরুণী। শনিবার (২১ মে) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে।

এক তরুণী বলেন, দালালের খপ্পরে পড়ে বিভিন্ন সীমান্ত পথে ভারতের ব্যাঙ্গালুর শহরে যাওয়ার পর সেখানে তারা বাসা বাড়ির কাজ নেয়। এ সময় পুলিশ তাদের আটক করে কারাগারে পাঠায়। পরে একটি এনজিও সংস্থার মাধ্যমে তারা ৯ মাস থেকে দেড় বছর পর্যন্ত একটি সেফ কাস্টডিতে থাকে। 

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মাদ রাজু বলেন, বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে পাঁচ তরুণী দেড় বছর পর দেশে ফিরেছে। ইমিগ্রেশনের কাজ শেষে তাদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভুইয়া বলেন, থানার আনুষ্ঠানিকতা শেষে তাদের জাস্টিস এন্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থার হাতে তুলে দেওয়া হয়েছে।

যশোর জাস্টিস এন্ড কেয়ারের এরিয়া কোয়া-অডিনেটর রোকেয়া পারভিন বলেন, ওই পাঁচজনতে যশোরে শেল্টার হোমে রাখা হবে। এরপর পরিবারের সঙ্গে যোগাযোগ করে হস্তান্তর করা হবে।

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System