• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ৩ কিলোমিটার যানজট


মুন্সিগঞ্জ প্রতিনিধি জুন ২৬, ২০২২, ১০:৩৮ এএম
পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ৩ কিলোমিটার যানজট

ছবি : সোনালীনিউজ

মুন্সিগঞ্জ : দেশের সবচেয়ে বড় অবকাঠামো স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৫ জুন) স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করেন তিনি। উদ্বোধনের পর দেশের সবচেয়ে বড় যোগাযোগ প্রকল্প পদ্মা সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে আজ। 

রোববার (২৬ জুন) সকাল ৬টা থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। 

এসময় বাস, ট্রাক ও মোটরসাইকেলে দীর্ঘ লাইন দেখা গেছে। সকাল থেকে উৎসুক জনতা সেতুর উত্তর প্রান্তে ভিড় করেছে। এ কারণে পদ্মা সেতুর শ্রীনগরের সমসপুর এলাকা থেকে পদ্মা সেতুর টোল পর্যন্ত দীর্ঘ ৩ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। রোববার (২৬ জুন) সকাল ৮টায় মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে গিয়ে এমন চিত্রই দেখা যায়।

পদ্মা সেতুর মাওয়া প্রান্তে যানজট

জানা গেছে, অনেকেই শখের বশে পদ্মা সেতু পারাপারের জন্য এসেছেন। পাঁচটি কাউন্টার এর মাধ্যমে টোল আদায় করা হচ্ছে। নির্দিষ্ট পরিমাণ টোল দিয়ে ঢাকার কামরাঙ্গীরচর থেকে আশা মোটরসাইকেল আরোহী আনোয়ার হোসেন ঢাকা মেট্রো হ ৬০-৬০৩৯ সিরিয়ালের মোটর বাইক নিয়ে প্রথম টোল প্লাজা পার হন।

পদ্মা সেতুর মাওয়া প্রান্তে যানজট

প্রথম ট্রাক ঢাকা মেট্রো ট -১৮-৭২২২, প্রথম প্রাইভেট কার ঢাকা মেট্রো গ২৮-০৯৮৬প্রথম বাস ঢাকা মেট্রো হ ১৫-৪৬২৪।

সেতু বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন জানান, সকাল ভোর পাঁচটা ৫০মিনিটে দিকে আমরা যানবাহন পারাপারের জন্য পদ্মা সেতুর টোল প্লাজা খুলে দেওয়া হয়। প্রথম দিকেই মোটরসাইকেলের চাপ ছিল কিন্তু পরবর্তীতে বাস-মিনিবাস প্রাইভেটকার এবং তাকে দীর্ঘ সারি হয়ে যায়। তবে পদ্মা সেতু পার হওয়া এবং দেখার জন্যই উৎসুক জনতার সংখ্যাটাই বেশি।

পদ্মা সেতুর মাওয়া প্রান্তে যানজট

মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ জিয়া বলেন, পদ্মা সেতু সকাল ৬টা থেকে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। এজন্য রাত থেকেই কিছু গাড়ি সেতু পারের জন্য টোল প্লাজায় অপেক্ষা করছিল। এজন্য কিছুটা যানজট সকালে দেখা দিয়েছিল। এখন অনেকটাই স্বাভাবিক আছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!