• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সাঁতরে গিয়ে প্রধানমন্ত্রীর কাছে যা চেয়েছিলেন সেই তরুণী


নিজস্ব প্রতিনিধি জুন ২৬, ২০২২, ১১:২৬ এএম
সাঁতরে গিয়ে প্রধানমন্ত্রীর কাছে যা চেয়েছিলেন সেই তরুণী

ছবি : সংগৃহীত

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবেসে অনেক সময়েই বহু নজির গড়তে দেখা গেছে ভক্ত কিংবা সাধারণ মানুষের। প্রধানমন্ত্রীও সেই ভালোবাসার মূল্যায়ন করেছেন। তার বহু মানবিক আচারণের ঘটনা দৃষ্টান্ত হয়ে আছে ইতিহাসের পাতায়ও। তেমনি এক ঘটনা চোখে পড়লো শনিবার (২৫ জুন) ঐতিহাসিক পদ্মা সেতুর উদ্বোধনের দিনে।

পদ্মা সেতুর উদ্বোধনের পর শিবচরে জনসভায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে জনসভা শেষ করে তিনি যখন মঞ্চ ছাড়ছিলেন তখন হঠাৎ করেই মঞ্চের সামনে এক তরুণী হাজির হন। কড়া নিরাপত্তার মধ্যেই মঞ্চের সামনে পানিতে নেমে ওই তরুণীকে সাঁতরাতে দেখে সবার মধ্যে কৌতূহল সৃষ্টি হয়। এ সময় ওই তরুণীকে কিছু একটা বলতে শোনা যায়। এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, লাল-কালো কামিজ আর কমলা সালোয়ার পরিহিত এক তরুণী সাঁতরে মঞ্চের সামনে চলে যান। হাঁটু পানিতে দাঁড়িয়ে হাত নেড়ে কিছু একটা বলছিলেন তিনি। সে সময় মঞ্চ থেকে একজন তাকে ফিরে যেতে বলেন। পরে প্রধানমন্ত্রী তার সঙ্গে কথা বলেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে ওই তরুণী কী কথা হয়েছে এ বিষয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ বলেন, মেয়েটি বলতেছিল, আমার কিছু নাই, আমার কিছু নাই, আমারে কিছু একটা করে দেন। তখন প্রধানমন্ত্রী তাকে বলেন, আমি দেখব, তুমি এখন ওখানে যাও। আমি তোমাকে দেখতে বলব। পানি থেকে আগে ওইদিকে যাও।

গোলাপ আরও বলেন, আমি তখন মেয়েটিকে বললাম, তোমাকে দেখবেন, তুমি পুলিশের কাছে যাও। প্রধানমন্ত্রী বলার পর মেয়েটি কিনারের দিকে যাওয়া শুরু করে।

মেয়েটির পরিচয় এখনও পাওয়া যায়নি জানিয়েছে আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, মেয়েটি মনে হয় ‘মানসিক ভারসাম্যহীন’। তার পরিচয় জানার চেষ্টা চলছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!