• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘কনস্টেবল মাহমুদুলকে ছোট ভাইয়ের মতো স্নেহ করতেন এডিসি লাবণী’


নিজস্ব প্রতিবেদক জুলাই ২১, ২০২২, ০৬:২১ পিএম
‘কনস্টেবল মাহমুদুলকে ছোট ভাইয়ের মতো স্নেহ করতেন এডিসি লাবণী’

মাগুরা: কয়েক ঘণ্টার ব্যবধানে একই জেলার আলাদা জায়গা থেকে দুই পুলিশ সদস্যের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতদের একজন অতিরিক্ত পুলিশ সুপার (এডিশনাল এসপি) খন্দকার লাবণী আক্তার। অন্যজন পুলিশ কনস্টেবল মাহমুদুল হাসান।

মাহমুদুল ছিলেন গুলিবিদ্ধ আর লাবণীর মরদেহ পাওয়া গেছে ঝুলন্ত। তারা দুজনেই আত্মহননের পথ বেছে নিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। সেই সঙ্গে তাদের মৃত্যুর ঘটনার কোনো যোগসূত্র আছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

কনস্টেবল মাহমুদুল হাসান মাস দেড়েক আগেও এডিসি খন্দকার লাবণীর দেহরক্ষী ছিলেন। 

ঘটনাটি দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলা মাগুরার। জেলার পুলিশ সুপার জহিরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘কনস্টেবল মাহমুদুল ওই পুলিশ কর্মকর্তার দেহরক্ষী ছিলেন। কয়েক ঘণ্টার ব্যবধানে আমরা তাদের মরদেহ উদ্ধার করেছি। দুজনের মৃত্যুর ঘটনার কোনো যোগসূত্র আছে কি না তা তদন্ত করা হচ্ছে।’

এদিকে নিহত মাহমুদুল হাসানের পরিবার ও স্বজনরা জানিয়েছেন, তাদের মধ্যে ভাইবোনের মতো সম্পর্ক ছিল। পুলিশ কর্মকর্তা লাবণী কনস্টেবল মাহমুদুলকে ছোট ভাইয়ের মতো স্নেহ করতেন।

আরও পড়ুন<<>>এডিশনাল এসপি ও কনস্টেবলের মৃত্যুর যোগসূত্র খুঁজছে পুলিশ

নিহত মাহমুদুল হাসান কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার খলিসাকুন্ডি ইউনিয়নের পিপুলবাড়িয়া গ্রামের এজাজুল হকের ছেলে। কুষ্টিয়া শহরের দাদাপুর রোডের নতুন কমলাপুর এলাকায় করিম বক্স লেনে শুভেচ্ছা ভিলা নামের একটি দোতলা বাড়ি রয়েছে। প্রায় তিন বছর আগে মাহমুদুল পুলিশে যোগদান করেন। 

নিহত কনস্টেবল মাহমুদুল হাসানের বোন সুমাইরা খাতুন সাংবাদিকদের বলেন, পুলিশ কর্মকর্তা লাবণীর সঙ্গে আমার ভাইয়ের খুবই ভালো সম্পর্ক ছিল। তাদের মধ্যে ভাইবোনের মতো সম্পর্ক ছিল। পুলিশ কর্মকর্তা লাবণী আমার ভাইকে ছোট ভাইয়ের মতো স্নেহ করতেন। আমার ভাই খুব ভালো মানুষ ছিলেন। কখনো কোনো দিন কারো সঙ্গে খারাপ ব্যবহার করেননি। লাবণীর সঙ্গে আমার ভাইয়ের অন্য কোনো সম্পর্ক ছিল না।

মাহমুদুলের স্বজনরা বলেন, ঈদের ছুটিতে ঈদের আগের দিন বাড়িতে এসেছিল মাহমুদুল। ঈদের পরদিন সে মাগুরায় চলে যায়। পুলিশ কর্মকর্তা লাবণীর দেহরক্ষী ছিল মাহমুদুল। লাবণী কনস্টেবল মাহমুদুলকে খুব স্নেহ করতেন। তারা কেন আত্মহত্যা করল বুঝতে পারছি না। শান্ত প্রকৃতির মানুষ ছিল মাহমুদুল। তার মৃত্যু আমরা কোনোভাবেই মেনে নিতে পারছি না। মাহমুদুলের বাবা এজাজুল হকও পুলিশে কনস্টেবল পদে চাকরি করেন। তিনি চুয়াডাঙ্গায় কর্মরত। 

এডিসি লাবনী আক্তার মাগুরার শ্রীপুর উপজেলার কাদের পাড়া ইউনিয়নের পরালিদহ গ্রামের শফিকুল আজমের মেয়ে। তিনি খুলনা ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি ৩০তম বিসিএসে সহকারী পুলিশ সুপার হিসেবে চাকরিতে যোগদান করেন।

লাবণীর স্বামী বাংলাদেশ ব্যাংকের সহকারী-পরিচালক তারেক রহমান ক্যান্সারের চিকিৎসার জন্য ভারতে আছেন। এই দম্পতির দুই কন্যা সন্তান রয়েছে। তারা মায়ের সঙ্গে নানা বাড়িতে এসেছে।

লাবনীর বাবা শফিকুল আজম বলেন, ১৭ জুলাই এক সপ্তাহের ছুটিতে লাবনী গ্রামের বাড়িতে বেড়াতে আসে। গ্রামের বাড়িতে এসে সে শ্রীপুর উপজেলার শ্রীপুর ইউনিয়নের সারঙ্গ দিয়া গ্রামে নানাবাড়িতে ছিল। বুধবার গভীর রাতে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস নিয়ে আত্মহত্যা করে। সকালে ডাকাডাকির পরও দরজা না খোলায়, দরজা ভেঙে ভেতরে ঢুকে তাকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।

মেয়ের আত্মহত্যার বিষয়ে তিনি বলেন, ‘আমার মেয়ের সঙ্গে স্বামী তারেক রহমানের দাম্পত্য কলহ ছিল। তারা বেশ কিছুদিন আলাদা ছিলেন। কলহের কারণে সে আত্বহত্যার পথ বেছে নিতে পারে। সে এর আগেও দুইবার আত্মহত্যার চেষ্টা করেছিল।’

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!