• ঢাকা
  • বুধবার, ১০ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

রেলক্রসিংয়ে ভুল লাইনে বাড় ফেললো গেটকিপার, অল্পের জন্য রক্ষা পেল অর্ধশত পথচারী


লালমনিরহাট প্রতিনিধি আগস্ট ১, ২০২২, ০৪:৫২ পিএম
রেলক্রসিংয়ে ভুল লাইনে বাড় ফেললো গেটকিপার, অল্পের জন্য রক্ষা পেল অর্ধশত পথচারী

প্রতিনিধি

লালমনিরহাট: গেটকিপারের অসাবধানতায় রেলক্রসিং’এ অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেলো রিকশা ও অটোযাত্রীসহ প্রায় অর্ধশত মানুষ। রোববার (৩১ জুলাই) বিকাল সাড়ে ৩টায় দিনাজপুর থেকে ছেড়ে আসা বুড়িমারীগামী কমিউটার ট্রেনটি লালমনিরহাট রেলওয়ে স্টেশন ছেড়ে বুড়িমারী অভিমুখে যাওয়ার পথে শহরের ব্যস্ততম বিডিআর গেট এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় গেটকিপার নাহের হোসেনকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এদিকে রেলক্রসিং’এর রেল লাইনের বাড় এক লাইনে আর ট্রেন যাচ্ছে অপর  লাইনে এমন একটি ভিডিও মুহুর্তে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে জেলা জুড়ে সমালোচনার ঝড় উঠে।

জানা গেছে, শহরের ব্যস্ততম এলাকা বিডিআর গেট সড়কের উপর দিয়ে লালমনিরহাট-বুড়িমারী রুটে দু’টি এবং লালমনিরহাট-মোগলহাট রুটে একটিসহ মোট তিনটি রেল লাইন বয়ে গেছে। গত রোববার বিকাল সাড়ে ৩টার দিকে দিনাজপুর থেকে ছেড়ে আসা বুড়িমারীগামী কমিউটার ট্রেনটি লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে বুড়িমারীর অভিমুখে যেতে থাকে। এসময় শহরের বিডিআর গেট রেল ক্রসিং’এর গেটকিপার নাদের হোসেন রেল বাড়’টি আপ লাইনে না ফেলে অসাবধানতায় ডাউন লাইনে ফেলে রাখে। মুহুর্তে অপর লাইনে ট্রেন চলে এলে জ্যামে আটকে থাকা লোকজনদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। তবে উপস্থিত বুদ্ধিমত্তায় অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে বেঁচে যায় রিকশা ও অটোরিকশার যাত্রীসহ অর্ধশত পথচারী। এঘটনায় প্রত্যক্ষদর্শীদের ধারন করা একটি ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মুহুর্তে ভাইরাল হয়ে যায়। ভিডিও’টি দেখার পর টনক নড়ে রেলওয়ে কর্তৃপক্ষের। ঘটনার কয়েক ঘন্টা পরেই অভিযুক্ত গেটকিপার নাহের হোসেনকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। 

বিডিআর গেট এলাকার কাপর ব্যবসায়ী প্রত্যক্ষদর্শী আপন ইসলাম জানান, গেট কিপারের দায়িত্বে অবহেলার কারণে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে অনেকে রক্ষা পেয়েছে। এর আগেও এমন ঘটনা ঘটেছে বলেও তিনি দাবী করেন। 

লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ম্যানেজার শাহ সুফী নুর মোহাম্মদ বলেন, এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে গেটকিপার নাহের হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া তিন কার্যদিবসের মধ্যে ঘটনা তদন্তের জন্য রেলওয়ে ট্রাফিক ইন্সপেক্টর মো. ছহির উদ্দিনকে দায়িত্ব দেয়া হয়েছে।  

সোনালীনিউজ/এসএ/এসআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System