• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
দ্বিতীয় পর্বের ইজতেমা

পাঁচ মুসল্লির মৃত্যু


গাজীপুর প্রতিনিধি জানুয়ারি ২১, ২০২৩, ০৯:২৬ এএম
পাঁচ মুসল্লির মৃত্যু

গাজীপুর : গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। দ্বিতীয় পর্বের শুক্রবার (২০ জানুয়ারি) আরও চার মুসল্লির মৃত্যু হয়েছে। এ নিয়ে দ্বিতীয় পর্বের ইজতেমায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচজনে।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ আবু সায়েম বিষয়টি নিশ্চিত করেছেন।

ইজতেমায় এসে জুমার দিনে প্রাণ হারানো ব্যক্তিরা হলেন- ঢাকার কদমতলী থানার পূর্ব জুরাইন এলাকার ৪৫ বছর বয়সী আবদুল হান্নান, রাজধানীর বঙ্গবাজার এলাকার ব্যবসায়ী ৪৮ বছর বয়সী মোহাম্মদ বোরহান, গাইবান্ধার ৫৫ বছর বয়সী আবদুল হামিদ মণ্ডল ও সাভারের ৫৪ বছরের মফিজুল ইসলাম।

এর আগে বৃহস্পতিবার গভীর রাতে বার্ধক্যজনিত কারণে মৃত্যু হয় বরগুনার ৭৫ বছর বয়সী মফিজুল ইসলামের।

ইজতেমার শেষ পর্বের মিডিয়া সমন্বয়ক জানান, শুক্রবার এশার নামাজের সময় জিকির করাকালীন হঠাৎ অচেতন হয়ে মৃত্যু হয় আবদুল হান্নানের। রাত ১১টার দিকে ময়দানে হৃদরোগে মৃত্যু হয় বোরহানের। এর আগে শুক্রবার সন্ধ্যায় আবদুল হামিদ মণ্ডল ও মফিজুল ইসলামের মত্যু হয়। তাদের মৃত্যুর কারণ জানা যায়নি।

তাবলিগ জামাতের বিরোধের কারণে এবারও বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে দুই ভাগে। প্রথম পক্ষ বা মাওলানা সাদ কান্ধলভীর বিরোধী হিসেবে পরিচিত মাওলানা জুবায়ের অনুসারীরা ইজতেমা পালন করেন ১৩ থেকে ১৫ জানুয়ারি। আজ থেকে শুরু হয়েছে দ্বিতীয় পক্ষ বা মাওলানা সাদ কান্ধলভী অনুসারীদের ইজতেমা। এই ইজতেমা চলবে আগামী রোববার পর্যন্ত।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!