• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘লাথি মেরে খালে ফেলে দেবো’ চেয়ারম্যানকে ইউএনও


লক্ষ্মীপুর প্রতিনিধি ফেব্রুয়ারি ৬, ২০২৩, ১১:৫৯ এএম
‘লাথি মেরে খালে ফেলে দেবো’ চেয়ারম্যানকে ইউএনও

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেনের অশালিন আচরণসহ হুমকির অভিযোগ এনে বিচার চেয়ে অভিযোগ করা হয়েছে। একই উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিনকে ‘লাথি মেরে খালে ফেলে দেওয়ার’ হুমকি দেয় ইউএনও। রোববার (৫ জানুয়ারি) সকালে জেলা প্রশাসকের কাছে ভুক্তভোগী চেয়ারম্যান এ অভিযোগ করেন। 

অভিযোগে সূত্র জানায়, ২৯ ডিসেম্বর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ চন্দ্রগঞ্জে মাছ বাজারের বহুতল শেডের কাজ উদ্বোধন করেন। ৩০ জানুয়ারি সন্ধ্যায় ইউএনও ইমরান হোসেন ওই কাজ পরিদর্শনে যান। তখন ইউপি চেয়ারম্যান নুরুল আমিন বাজারের গণমিলনায়তনে একটি অনুষ্ঠানে ছিলেন। ইউএনওর ফোন পেয়েই তিনি মাছ বাজার এলাকায় উপস্থিত হন। বাজার উন্নয়নের কাজ চেয়ারম্যানের দায়িত্বে হওয়ার কথা থাকলেও ইউএনও নিজ ইচ্ছামতো পছন্দনীয় ঠিকাদারকে দায়িত্ব দেন। তখন ঠিকাদারকে দেওয়ার জন্য ইউএনও ১০ লাখ টাকার একটি চেক চেয়ারম্যানকে দেয়। ঠিকাদার সময়মত কাজ শুরু করেনি। এজন্য অগ্রগতি নেই। এতে প্রকাশ্যে ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যানকে অশালিন ভাষায় ইউএনও গালমন্দ করে। এসময় চেয়ারম্যানকে ‘লাথি মেরে খালে ফেলে দিবে, তোর মতো এক চেয়ারম্যানকে বাড়ি পাঠিয়েছি, তোকেও পাঠাবো, গাড়িতে করে তুলে নিয়ে যাবো’ বলে হুমকি দেয় ইউএনও। ঘটনার সময় ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শফিকুল ইসলাম ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আবদুর রহমানসহ বাজারের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

ইউপি চেয়ারম্যান নুরুল আমিন বলেন, ইউএনও আমাকে লাথি মেরে খালে ফেলে দেবে ও গাড়িতে তুলে নিয়ে যাওয়ার হুমকি দিয়েছে। আমি মানসিক, শারিরীক ও সামাজিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি। ইউএনওর নিয়োগ দেওয়া ঠিকাদার নানা অনিয়ম ও নিম্নমানের সামগ্রী ব্যবহার করে কাজ করছে। কিন্তু ইউএনও তা মাথায় নিচ্ছেন না। ঠিকাদারকে দেওয়ার জন্য দ্বিতীয় কিস্তির টাকার চেক আমি নিতে পারবো না। ইউএনওর অশালিন আচরণের বিচারের জন্য আমি জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছি।

এ ব্যাপারে বক্তব্য জানতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেনের মোবাইলফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি। 

লক্ষ্মীপুর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নুর-এ-আলম বলেন, এ বিষয়ে আমি অবগত নয়। তবে লিখিত অভিযোগ দেওয়া হলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সোনালীনিউজ/এম 

Wordbridge School
Link copied!