• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ত্রিশাল পৌর মেয়রের বহিষ্কারাদেশ প্রত্যাহার


ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০১:৪৫ পিএম
ত্রিশাল পৌর মেয়রের বহিষ্কারাদেশ প্রত্যাহার

আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ

ময়মনসিংহ: ত্রিশাল পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ এর বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে আওয়ামী লীগ, তবে কিছু শর্ত মানার বাধ্যবাধকতাও দেওয়া হয়েছে। বহিষ্কৃতদের ক্ষমা করে দেওয়ার বিষয়ে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী ক্ষমা চাওয়ায় প্রায় এক বছর পর এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ সংক্রান্ত চিঠিতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ২৭ ফেব্রুয়ারি সই করেন।

সেই চিঠি পাওয়ার কথা জানিয়ে ত্রিশাল পৌরসভার মেয়র আনিছুজ্জান আনিছ বলেন, “আমি মাননীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্যারের চিঠি পেয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ। আমাকে ক্ষমা করে রাজনীতি করার সুযোগ দিয়েছেন।

সম্প্রতি আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের আগে অনুষ্ঠিত জাতীয় কমিটির সভায় সাংগঠনিক শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের কারণে অব্যাহতিপ্রাপ্তদের ক্ষমা করে দেওয়ার সিদ্ধান্ত হয়। সেই সিদ্ধান্তের অংশ হিসেবে আনিছকে শর্ত সাপেক্ষে ক্ষমার আওতায় এলেন।

বহিষ্কারাদেশ প্রত্যাহারের ওই চিঠিতে বলা হয়, শুভেচ্ছা গ্রহণ করবেন। আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশ আওয়ামী লীগের স্বার্থ, আদর্শ, শৃঙ্খলা তথা গঠনতন্ত্র ও ঘোষণাপত্র পরিপন্থি কর্মকাণ্ডে সম্পৃক্ততার জন্য এর আগে আপনাকে সংগঠন থেকে বহিষ্কার/অব্যাহতি প্রদান করা হয়। আপনার বিরুদ্ধে আনিত সংগঠনবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ স্বীকার করে আপনি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট ক্ষমা প্রার্থনা করেছেন এবং ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র, নীতি ও আদর্শ পরিপন্থি কোনো কার্যকলাপে সম্পৃক্ত হবেন না মর্মে লিখিত অঙ্গীকার ব্যক্ত করেছেন। 

সোনালীনিউজ/এমটি/এসআই

Wordbridge School
Link copied!