• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

নৌকা-বিদ্রোহী প্রার্থী সমর্থকদের মধ্যে হামলা, আহত ২০


বরগুনা প্রতিনিধি মার্চ ১২, ২০২৩, ০৪:০৪ পিএম
নৌকা-বিদ্রোহী প্রার্থী সমর্থকদের মধ্যে হামলা, আহত ২০

বরগুনা: বরগুনার তালতলী উপজেলার শারিকখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনী সহিংসতায় নৌকা ও আনারস প্রতীক সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই গ্রুপের প্রায় দুই গ্রুপে ২০ জন আহত হয়েছে। শনিবার (১১ মার্চ) বিকেলে উপজেলার শারিকখালী ইউনিয়নের বগীরবাদ বাজারে এ ঘটনা ঘটে। 

আচরণ বিধি লঙ্ঘন করে মোটরসাইকেল বহর নিয়ে ইউনিয়নের চাউলাপাড়া, আঙ্গারপাড়া এলাকায় সতন্ত্র প্রার্থী জাকির হোসেন বাবুল শতাধিক কর্মী সমর্থক নিয়ে নির্বাচনী প্রচরণা করতে চাইলে নৌকা সর্মথক কর্মীরা বাধা প্রদান করে। এনিয়ে দুই পক্ষের মধ‍্যে বাকবিতণ্ডতা শুরু হয়। এক পর্যায় দুই পক্ষের মধ‍্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হলে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় উভয় পক্ষের কর্মী সমর্থকরা দেশীয় অস্ত্র, লোহার রড, পাইপ লাঠিসোটা দিয়ে মহড়া দেয় এবং নির্বাচনী ক‍্যাম্প ভাংচুর করে। 

পরে তালতলী থেকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ আহতদেরকে উদ্ধার করে বরগুনা সদর হাসপাতাল সহ আমতলী, পটুয়াখালী সহ বিভিন্ন হাসপাতালে পাঠিয়ে দেয়। উত্তেজিত ও বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে উভয় গ্রুপের ১২ জনকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়।

নৌকা প্রতীকের প্রার্থী আবুল বাশার বাদশা তালুকদার বলেন কালো টাকা বিতরণ কালে এলাকার জনগণ বাধা দিলে সতন্ত্র প্রার্থী জাকির হোসেন বাবুল তার নেতৃত্বে নৌকা সমর্থক জনগণের উপর হামলা চালায়। মূলত দলীয় সিদ্ধান্তের বাহির গিয়ে নির্বাচন করায় দল থেকে বহিস্কার করায় নির্বাচনে পরাজয় নিশ্চিত ভেবে নির্বাচন বানচাল করার জন‍্য সন্ত্রাসী পথ বেছে নিয়েছে।

এবিষয়ে আনারস প্রতীকের প্রার্থী জাকির হোসেন বাবুল (বাবলু) বলেন, নৌকার লোকেরা বহিরাগতদের নিয়ে এই নির্বাচনীয় শারিকখালী ইউনিয়নে প্রবেশ করে বগীরবাদের অফিস ভাংচুর ও আমার কর্মীদের মারধর করে। এর পূর্বেও তারা আমার বোনের বাড়ীতে হামলা ও লুটপাট চালিয়েছে। আমরা সুষ্ঠ ভাবে নির্বাচন করতে চাই। সংঘাত নয় শান্তি চাই। আমি শান্তির পাশাপাশি এই ঘটনার উপযুক্ত শাস্তি চাই।
 
তালতলী থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, খবর পেয়ে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এলাকায় পুলিশি কার্যক্রম বৃদ্ধি করা হয়েছে। এই ঘটনায় এখন পযর্ন্ত কোন লিখিত অভিযোগ পাইনি। 

সোনালীনিউজ/এমএইচ/এসআই

Wordbridge School
Link copied!