• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ডিসিকে স্যার ডাকা নিয়ে তুলকালাম


রংপুর ব্যুরো মার্চ ২৩, ২০২৩, ১১:১০ এএম
ডিসিকে স্যার ডাকা নিয়ে তুলকালাম

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক রংপুরের ডিসিকে (জেলা প্রশাসক) স্যার না ডাকায় শহর জুড়ে তুলকালাম কান্ড ঘটেছে।

‘স্যার’ বলার ঘটনা নিয়ে অবস্থান কর্মসূচীতে বসেছিলেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সেন্টার বিভাগের সহযোগী অধ্যাপক উমর ফারুক। 

বুধবার (২২ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তিনি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হাতে লেখা প্লাকার্ড ও একটি ছোট শিশুকে সাথে নিয়ে অবস্থান কর্মসূচিতে বসেন তিনি।

প্রথমে অবস্থান কর্মসূচীর বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কলা অনুসদের ডিন ড. তুহিন ওয়াদুদ। সেই পোষ্টে তিনি অবস্থান কর্মসূচীতে অংশ নেয়ার জন্য আহ্বান জানান। এরপরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচীতে অংশ নিতে থাকেন।

পরে রাত ৮টার দিকে রংপুর জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন অন্যান্য কর্মকর্তাদের নিয়ে অবস্থান নেয়া উমর ফারুকের সাথে কথা বলতে আসেন। এসময় উভয় পক্ষের মধ্যে কথা বিনিময় হয়। এর মধ্যেই ধীরে ধীরে বাড়তে থাকে সাংবাদিক সুশীল সমাজের নেতৃবৃন্দ এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। 

পরবর্তীতে রাত পৌনে ৯টার দিকে ঘটনাটিকে ভুলবোঝাবুঝি আখ্যায়িত করে জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন অবস্থান কর্মসূচির অবসান ঘটান।

জানা গেছে, ঘটনার সূত্রপাত সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সেন্টার বিভাগের সহযোগী অধ্যাপক উমর ফারুক জেলা প্রশাসকের কার্যালয়ে যান জেলা প্রশাসককে তার উদ্যোগে প্রতিষ্ঠিত শংকু সমাজদার বিদ্যালয়ের একটি অনুষ্ঠানে প্রধান অতিথি করার জন্য। সেখানে চেয়ারের মর্যাদা স্যার বলা নিয়ে ক্ষোভের ঘটনা ঘটে। এর পরেই বেরোবির শিক্ষক উমর ফারুক নিচে নেমে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কাগজে হাতে লেখা প্লাকার্ড নিয়ে বসে পরেন।

সোনালীনিউজ/এসএম/এসআই

Wordbridge School
Link copied!