• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

চায়ের স্টলে আড্ডা বিভিন্ন অপরাধের জন্ম দেয়: ওসি ত্রিশাল  


ত্রিশাল( ময়মনসিংহ) প্রতিনিধি  মে ১৩, ২০২৩, ০২:৪১ পিএম
চায়ের স্টলে আড্ডা বিভিন্ন অপরাধের জন্ম দেয়: ওসি ত্রিশাল  

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন।

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশাল পৌরশহর সহ উপজেলার ১২টি ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের সকল চা স্টলে টেলিভিশন না চালানোর জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন।এরকম মহৎ উদ্যোগ গ্রহণের জন্য স্থানীয় সকল শ্রেণীপেশার মানুষ তাকে ধন্যবাদ জানিয়েছেন। 

নওপাড়ার বাসিন্দা আবুল হাশেম বলেন, এই প্রথম এমন ভালো কাজে অগ্রসর দেখেছি, ওসি সাহেবের এমন কাজ দেখে আমাদের অনেক ভালো লেগেছে। এলাকার সচেতন মহল অনেক খুশি। 

শাখুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবির সরকার  বলেন, এমন ওসি আগে কখনও আমরা পাইনি, সত্যি তিনি মহৎ কাজ করেছেন। আমরা চাই পুলিশের সচেতনতার অভিযান অব্যাহত থাকুক। ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে ধন্যবাদ জানাই। 

জানা গেছে, চা স্টলগুলোতে রাতদিন টেলিভিশন প্রদর্শন করার কারণে উঠতি বয়সী যুবসমাজ সহ লোকজন তাদের পরিবারের সদস্যদেরকে সময় না দিয়ে আড্ডা দেন।চা স্টলসহ অন্যান্য স্থানে আড্ডা দেওয়ার ফলে অনেকের পরিবারে নেমে এসেছে ঝগড়া ও অশান্তি। 

ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জানান, মাইন উদ্দিন সাহেব যোগদান করার পর থেকে ত্রিশালের আইন শৃঙ্খলা ভাল, তার বিভিন্ন সামাজিক কর্মকান্ড চোখে পড়ার মতো। আজকে যে অভিযানটি চালিয়েছেন এতে করে অনেকটাই অপরাধ কমে আসবে। 

ত্রিশাল পৌরসভার মেয়র আনিছুজ্জামান আনিছ বলেন, আমি গতকাল শুনেছি ওসি সাহেব গাড়ি বহর নিয়ে অভিযান পরিচালনা করেন। নিশ্চয়ই একটি মহৎ কাজ। এ কাজের জন্য পুলিশের সদস্যদেরকে ধন্যবাদ জানাই। 

ত্রিশাল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাইন উদ্দিন জানান, এইসব চা দোকান গুলোতে টেলিভিশন প্রদর্শনের ফলে উঠতি বয়সের ছেলে, যুবকসহ বিভিন্ন লোকজন অহেতুক বসে বসে আড্ডা দেন।উঠতি বয়সের ছেলেরা, যুবকরা বসে বসে মোবাইলে বিভিন্ন অনলাইন জুয়া খেলে।আইপিল খেলা দেখে আর বাজি (জুয়া) ধরে। বাজিতে হেরে টাকার সমস্যা হলে অনেক দোকানদার লাভে টাকা বিনিয়োগ করে থাকে।এতে ব্যাক্তিগত ও পারিবারিকভাবে অর্থনৈতিক ক্ষতির সম্মুখিন হচ্ছে।পরিবারের বাবা, মা, স্ত্রী, সন্তানদের সময় না দিয়ে চা দোকানে টেলিভিশন দেখে আড্ডা দেওয়ার ফলে পারিবারিক অশান্তি সৃষ্টি হচ্ছে। যারা প্রকৃতপক্ষে চা পান করতে যাবে তারা এই দৃশ্য দেখে দোকানের আশপাশেও যেতে লজ্জা পায়। অনেক চা দোকানের পাশে ছোট রুম করে সেখানে ঘন্টা চুক্তিতে ভাড়া দিয়ে তাস, লুডু দিয়ে জুয়া খেলার সুযোগ করে দিচ্ছে। গভীর রাত পর্যন্ত চা দোকানে টেলিভিশন দেখানোর ফলে অনেক অপরাধী ভদ্রবেশে আড্ডা দিয়ে গভীর রাতে চুরি, ছিনতাই করার সুযোগ পাচ্ছে।এলাকার সচেতন মহল বিষয়টি নিয়ে খুবই উদ্বীগ্ন।এলাকার যুব সমাজকে জুয়ার মতো নেশা থেকে ফিরিয়ে আানা,পারিবারিক শান্তি ফিরিয়ে আনাসহ সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় সকলের সহযোগিতায় চা ষ্টল থেকে টেলিভিশন সড়িয়ে নেয়ার জন্য বিভিন্ন জায়গায় সচেতনতামূলক বক্তব্যসহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!