• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

‘ইভিএমে ভোট দেওয়া সহজ’


বরিশাল প্রতিনিধি জুন ১২, ২০২৩, ০৯:৫১ এএম
‘ইভিএমে ভোট দেওয়া সহজ’

ঢাকা: খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টায় নগরীর রুপাতলী আব্দুর রব সেরনিয়াবাত মাধ্যমিক বিদ্যালয়ে ভোট দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। 

ভোট প্রদান শেষে তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, শতভাগ নিরপেক্ষ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তাই তার কথার প্রতি আস্থা রেখে আয়রা অংশ নিয়েছি। তবে এখন পর্যন্ত কোথাও কোনো বিশৃঙ্খলা পরিস্থিতির সৃষ্টি হয়নি।

একই সময়ে নগরীর মুসলিম গোরস্থান রোডস্থ মাদরাসা কেন্দ্রে ভোট প্রদান করেন জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস। এছাড়া সাড়ে আটটায় নগরীর আলেকান্দা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করেন স্বতন্ত্রপ্রার্থী কামরুল আহসান রূপণ।

এদিকে সাধারণ ভোটাররা জানান, ভেবেছিলাম ইভিএমে ভোট দেওয়া কঠিন। এসে দেখি অনেক সহজ। প্রথম ইভিএমে ভোট দিয়ে ভালোই লাগছে। 

প্রায় একই কথা জানালেন ফরিদা নামের আরেক নারী ভোটার। তিনি জানান, এবার প্রথম ইভিএমে ভোট দিবো। কিভাবে ভোট দিতে হয় সেটি দায়িত্বরতরা দেখিয়ে দিয়েছেন।

নগরীর ভোটকেন্দ্রগুলোতে দেখা যায়, সকাল থেকেই ভোটাররা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন। এ সময় আনসার বাহিনীর সদস্যরা ভোটারদের ইভিএম সম্পর্কে বিস্তারিত ধারণা দিতে দেখা যায়।

এ কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তা মামুন হোসেন সিকদার বলেন, এবার প্রথম ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে। তাই কিছুটা ধীর গতিতে ভোট প্রদান চলছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটগ্রহণ আরও দ্রুত হবে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!