• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

লাখো মুসল্লির অংশগ্রহণে দেশের বৃহৎ ঈদের জামাত হয়েছে দিনাজপুরে


দিনাজপুর প্রতিনিধি জুন ২৯, ২০২৩, ০৪:৫২ পিএম
লাখো মুসল্লির অংশগ্রহণে দেশের বৃহৎ ঈদের জামাত হয়েছে দিনাজপুরে

ঢাকা: লাখো মুসল্লির অংশগ্রহণে দেশের বৃহৎ ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ-শহীদ ময়দানে। বৃহস্পতিবার (২৯ জুন) সকাল ৮টা ৩০ মিনিটে ঈদের নামাজ শুরু হয়। 

নামাজে প্রায় দুই লাখ মুসল্লি অংশ নিয়েছেন বলে জানিয়েছেন ঈদগা মাঠের সমন্বয়ক ও পৃষ্ঠপোষক জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

ঐতিহাসিক এই ঈদের জামাতে অংশ নিতে জেলার বাহির ঠাকুরগাঁও জেলা থেকে একটি ট্রেন ও জেলার পার্বতীপুর উপজেলা হতে আরও একটি ট্রেনের বিশেষ ব্যবস্থা ছিল। এছাড়াও সদর উপজেলাসহ জেলার বিভিন্ন উপজেলা ও আশপাশের জেলার মুসল্লিরা এখানে আসেন।

জামাতে ইমামতি করেন দিনাজপুরের জেনারেল হাসপাতাল জামে মসজিদের ইমাম শামসুল হক কাসেমি। বৃহৎ এই ঈদের জামাতকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে ছিল কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সিসিটিভি ক্যামেরার পাশাপাশি ছিল কঠোর গোয়েন্দা নজরদারি। মাঠের আশপাশে র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার ও আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যরাও ছিলেন তৎপর।

নামাজে অংশ নেন স্থানীয় সংসদ সদস্য হুইপ ইকবালুর রহিম, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এনায়েতুর রহিম, জেলা প্রশাসক শাকিল আহমেদ,  পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ,  দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী, প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী ও সর্বস্তরের জনগণ।

নামাজ শেষে হুইপ ইকবালুর রহিম বলেন, আয়তনের দিক দিয়ে এটি উপমহাদেশের সবচেয়ে বড় ঈদগাহ মাঠ। এর আয়তন প্রায় ২২ একর। এবার দিনাজপুর জেলাসহ পার্শ্ববর্তী বিভিন্ন জেলার প্রায় দুই লাখের বেশি মুসল্লি এখানে ঈদের নামাজ আদায় করেছেন। কয়েক দিন থেকে টানা বৃষ্টি। আজ সকাল থেকেও আবহাওয়া খারাপ থাকায় দূর-দূরান্তের মুসল্লির উপস্থিতি কম হয়েছে এবার।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থায়নে এ মাঠের সুন্দর মিনারটি নির্মিত হয়েছে। ভবিষ্যতে এটিকে আরও সুন্দর করার পরিকল্পনা রয়েছে। 

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!