• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

পুলিশ পরিচয়ে চাকরি দেয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ১


সাভার প্রতিনিধি:  সেপ্টেম্বর ২৬, ২০২৩, ১০:১৫ পিএম
পুলিশ পরিচয়ে চাকরি দেয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ১

সাভার: আশুলিয়ায় পুলিশের এসআই পরিচয় দিয়ে ডিসি অফিসে চাকরি দেওয়ার নামে টাকা আত্মসাতের অভিযোগে ইকরাম সরদার নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) বিপুল হোসেন। এর আগে মঙ্গলবার দুপুরে তাকে আশুলিয়া থানা থেকে ঢাকার আদালতে পাঠানো হয়। সোমবার রাতে ভুক্তভোগীর বাড়ি আশুলিয়ার পলাশবাড়ি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামি মো. ইকরাম সরদার ফরিদপুরের প্রতাপ সিংহ গ্রামের মো. বাচ্চু সরদারের ছেলে। বর্তমানে তিনি আশুলিয়ার মধুপুর বড়টেক এলাকায় ভাড়া বাসায় বসবাস করতেন।

মামলা সূত্রে জানা যায়, গত ২০ সেপ্টেম্বর ভুক্তভোগী রিনা আক্তার ও তার শ্বাশুড়ি রিনা বেগম সাভার থেকে আশুলিয়ায় বাসে করে বাসায় ফেরার সময় চলতি পথে  ইকরাম সরদারের সাথে পরিচয় হয়। নিজেকে আশুলিয়া থানার এস আই পরিচয় দিয়ে তাদের সাথে সম্পর্ক গড়ে তুলে। এক পর্যায়ে রিনা আক্তারের স্বামীকে ডিসি অফিসে ভালো চাকরি দেওয়ার কথা বলে প্রথমে বিকাশের মাধ্যমে ১৩ হাজার টাকা হাতিয়ে নেয়। 

এরপর চাকরি হয়ে গেছে বলে ১ লাখ ২০ হাজার টাকা দাবি করে তাদের বাসায় এসে চাপ দিতে থাকে। অভিযুক্ত ইকরামকে চাকরির নিয়োগ পত্র দেখাতে বললে সে টালবাহানা করতে থাকে। এতে তাদের সন্দেহ হলে পুলিশকে জানানো হয়।

এ বিষয়ে আশুলিয়া থানার (উপ-পরিদর্শক) এসআই বিপুল হোসেন বলেন, প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। অভিযুক্ত ব্যক্তি সরলতার সুযোগ নিয়ে সম্পর্ক গড়ে তোলে ভুক্তভোগী পরিবারটির সাথে। পরে নিজেকে আশুলিয়া থানার এসআই পরিচয়ে চাকরি দেয়ার নামে টাকা আত্মসাৎ করে। 

আরো টাকা নিতে বাসায় এসে চাপ দেয়। সন্দেহ হলে ৯৯৯ এ ফোন দেয় ভুক্তভোগীরা। ঘটনাস্থলে গিয়ে তাকে আটক করা হয়। তথ্য নিয়ে দেখা যায়, তার বিরুদ্ধে বিভিন্ন থানায় আরো ৬ টি মামলা রয়েছে।

এআর

Wordbridge School
Link copied!