• ঢাকা
  • সোমবার, ১৭ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

সেন্টমার্টিনে আটকে পড়া চার শতাধিক পর্যটক ফিরলেন


কক্সবাজার প্রতিনিধি নভেম্বর ১৮, ২০২৩, ০৭:২৪ পিএম
সেন্টমার্টিনে আটকে পড়া চার শতাধিক পর্যটক ফিরলেন

ফাইল ছবি

কক্সবাজার প্রতিনিধি: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মিধিলি’র কারণে সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা আজ শনিবার (১৮ নভেম্বর) টেকনাফে ফিরেছেন। বিকেলে কেয়ারী সিন্দবাদ জাহাজে করে নিরাপদে টেকনাফ পৌঁছান তারা।

গণমাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন সি-ক্রুজ অপারেটর ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সাধারণ সম্পাদক হোসাইনুল ইসলাম বাহাদুর।

তিনি বলেন, বৈরী আবহাওয়া কেটে যাওয়ায় শনিবার সকাল সাড়ে ৯টায় কেয়ারী সিন্দবাদ জাহাজ টেকনাফ থেকে সেন্টমার্টিনের উদ্দেশে রওনা দেয়। বেলা সাড়ে ১১টায় সেন্টমার্টিনে জেটিঘাটে পৌঁছায় জাহাজটি। এরপর বিকেল ৩টায় আটকে পড়া চার শতাধিক পর্যটক নিয়ে বিকেল ৫টায় টেকনাফ দমদমিয়া ঘাটে পৌঁছায়।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, আবহাওয়া স্বাভাবিক হওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকদের ফেরাতে একটি জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্য ছেড়ে যায়। পরে সেই জাহাজে করে দ্বীপে আটকা পড়া পর্যটকরা টেকনাফে ফিরে আসেন।

এর আগে গত বুধবার (১৬ নভেম্বর) নিম্নচাপের প্রভাবে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করা হয়। পরে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজসহ নৌযান চলাচল বন্ধ করে দেয় উপজেলা প্রশাসন। শুক্রবার বিকেলে আবহাওয়া অধিদফতর সতর্ক সংকেত প্রত্যাহার করে নেয়। ফলে শনিবার সকালে পুনরায় জাহাজ চলাচল শুরু হয়।

ওয়াইএ

Wordbridge School
Link copied!