• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শিক্ষক হত্যা : আসামিদের ফাঁসির দাবিতে মানববন্ধন


টাঙ্গাইল প্রতিনিধি  ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০১:৪৯ পিএম
শিক্ষক হত্যা : আসামিদের ফাঁসির দাবিতে মানববন্ধন

ছবি : প্রতিনিধি

টাঙ্গাইল: টাঙ্গাইলের ভূঞাপুরে পাওনা টাকা ফেরত দেওয়ার কথা বলে বাড়িতে ডেকে নিয়ে মাদরাসা শিক্ষক আব্দুল হক মাস্টারকে পরিকল্পিভাবে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) ভূঞাপুর উপজেলা পাথাইল কান্দী বাজারে যমুনা সেতু -গোবিন্দাসী রোড অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন এলাকাবাসী। 

মানববন্ধনে বক্তারা বলেন- ‘পরিকল্পিতভাবে শিক্ষক আব্দুল হক মাস্টারকে হত্যা করা হয়েছে। নৃশংস এই হত্যার ঘটনাটি ভিন্ন খাতে নেওয়ার জন্য একটি মহল পাঁয়তারা করছে। আব্দুল হক মাস্টার হত্যার কঠোর শাস্তিসহ আসামিদের ফাঁসির দাবি জানাচ্ছি।’

মানববন্দন ও বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন-বীর মুক্তিযোদ্ধা রশিদ খন্দকার, খাশবিয়ারা দাখিল মাদ্রাসায় সুপার মাওলানা মো: নুরনবী, আওয়ামীলীগ নেতা আবুল কালাম প্রামানিক, ইউপি সদস্য নাজির হোসেন, সাবেক ইউপি সদস্য রুহুল আমিন প্রামানিক, ইলিয়াস হোসেন আকন্দ, মহিলা সংরক্ষিত সদস্য বিনা খন্দকার, আওয়ামিলীগ নেত্রী রেহেনা পারভীন ও রাশেদুল শেখ প্রমুখ। 

গত ১৫ ফেব্রুয়ারি উপজেলার সারপলশিয়া গ্রামে শিক্ষক আব্দুল হক মাস্টার নিখোঁজ হন। জাহানারা বেগম ও তার স্বামীসহ কয়েকজন মিলে শিক্ষক আব্দুল হককে হত্যা করে ঘরের সামনে বালুচাপা দিয়ে রাখে।

এরপর ১৬ ফেব্রুয়ারি বিকেলে জাহানারার বাড়ি থেকে ওই শিক্ষকের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওই রাতে শিক্ষকের স্ত্রী আয়েশা খাতুন বাদী হয়ে মামলা করেন। এ হত্যাকাণ্ডের আসামিরা হলেন-জাহানারা ওরফে জয়নব বেগম, তার স্বামী আব্দুল বারেক, প্রতিবেশী ছবুর ও জাকির। 

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Link copied!