• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

চুরির অপবাদে যুবককে নির্যাতন, অভিমানে বিষপান করে আত্মহত্যা


লালমনিরহাট প্রতিনিধি ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ১২:০৭ পিএম
চুরির অপবাদে যুবককে নির্যাতন, অভিমানে বিষপান করে আত্মহত্যা

ছবি : প্রতিনিধি

লালমনিরহাট: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় চুরির অপবাদ দিয়ে নির্যাতন করায় অভিমান করে বিষপানে আত্মহত্যা করেছেন নুর আলম (২৮) নামের এক যুবক। রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার তুষভাণ্ডার ইউনিয়নের কাঞ্চনশ্বর দুল্লার বাজার এলাকায় নিজ বাড়িতে এ ঘটনা ঘটে।

নুর আলম ওই এলাকার মৃত নওশের আলীর ছেলে। তিনি কাকিনা বাজারের একটি স্যালুনে নরসুন্দরের কাজ করতেন। এছাড়াও সে ওই উপজেলার সর্বোচ্চ দীর্ঘাকার (৬ ফুট ৫ ইঞ্চি) পুরুষ হিসেবেও বেশ পরিচিত ছিলেন। 

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাত ২টার দিকে সেলুনের কাজ শেষে বাড়ি ফিরছিলেন নুর। পথে বাড়ির পাশে দুল্লার বাজারে একটি মোটরসাইকেল পড়ে থাকতে দেখে সে। সেখানে ক্ষানিকটা সময় দাঁড়িয়ে থাকার পর কাউকে না পেয়ে মোটরসাইকেলটি নিয়ে এসে তার বাড়ির উঠানে রাখে। পরদিন রোববার সকালে গাড়ির মালিক একই এলাকার আসাদুল খোঁজ পেয়ে তার কাছে আসে ও মিষ্টি খাওয়ানোর কথা বলে পাঁচ হাজার টাকা দিয়ে মোটরসাইকেলটি নিয়ে যায়। মোটরসাইকেল বুঝে পাওয়ার পর মালিক আসাদুল কৌশলে নুর আলমকে দুল্লার বাজার ক্লিনিকের সামনে ডেকে নেয়। সেখানে তাকে চুরির অপবাদ দিয়ে লোকজনের সামনে বেদম মারধর ও অমানুষিক নির্যাতন করে মিষ্টি খাওয়ার  দেওয়া টাকাও ছিনিয়ে নেয় আসাদুল ও তার সঙ্গে থাকা লোকজন।

এ ঘটনায় ওইদিন দুপুরে অভিমান করে বাজার থেকে বিষ কিনে বাড়ি ফিরে নুর। এরপর সে সবার অজান্তে বিষপান করে আত্মহত্যা করে ।   

এ বিষয়ে নুরের স্ত্রী তহমিনা বেগম বলেন, "মোটরসাইকেলটি হেফাজতে রাখতে আমার স্বামী নিয়ে এসে বাড়ির উঠানে রেখেছিল। যা পরদিন গাড়ির মালিক মিষ্টি খাওয়ার টাকা দিয়ে নিয়ে গেছে। এরপর কৌশলে ডেকে নিয়ে মিথ্যে চুরির অপবাদ দিয়ে তারা আমার স্বামীকে মার ডাং করেছে। যার কারণে লজ্জায় ও অভিমানে আমার স্বামী আত্মহত্যা করেছেন। আমি তাদের বিচার চাই।"

কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবীর বলেন, খবর পেয়ে কালীগঞ্জ থানা পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠায়। পরিবারের অভিযোগ শুনে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এসএ/এসআই

Wordbridge School
Link copied!