• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সাফারি পার্ক উপহার পেলো গ্রিন ভিউের ৫০ চিত্রা হরিণ 


গাজীপুর প্রতিনিধি মার্চ ১১, ২০২৪, ১১:১৯ এএম
সাফারি পার্ক উপহার পেলো গ্রিন ভিউের ৫০ চিত্রা হরিণ 

ফাইল ছবি

গাজীপুর: গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ককে গ্রিন ভিউ গলফ রিসোর্টের কর্তৃপক্ষের পক্ষ থেকে ৫০টি চিত্রা হরিণ উপহার দেওয়া হয়েছে। 

সোমবার (১১ মার্চ) সকালে গ্রিন ভিউ গলফ রিসোর্টের ভূমি উপদেষ্টা বুলবুল ইসলাম গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরও বলেন, রোববার (১০ মার্চ) দুপুরে ঢাকা বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) শারমিন আক্তার এ হরিণগুলো বিনামূল্যে গ্রহণ করেছেন। 

ভূমি উপদেষ্টা বুলবুল ইসলাম আরও বলেন, আমরা দীর্ঘ দিন যাবত ওই হরিণ গুলো সাফারি পার্কে দেওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছিলাম। অবশেষে গতকাল আমরা গ্রিন ভিউ গলফ রিসোর্টের সৌজন্যে ৫০টি হরিণ বঙ্গবন্ধু সাফারি পার্কের কাছে প্রদান করতে পেরেছি। 

তিনি বলেন, যেসব হরিণ পার্কে উপহার হিসেবে দেওয়া হয়েছে। সেগুলো বর্তমান বাজার মূল্যে প্রায় এক কোটি টাকা হবে। এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে হরিণগুলো দেওয়ার জন্য গত বছরের ২৪ আগস্ট বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ অধিদফতরে আবেদন করেছিলাম। ওই বছরের সেপ্টেম্বর মাসে হরিণ প্রদানের অনুমতি পেয়েছি। প্রায় একযুগেরও বেশি সময় থেকে গ্রিন ভিউ গলফ রিসোর্ট সরকারি বিধি-বিধান মেনে হরিণ পালন করা হয়। সর্বশেষ গতকাল হরিণ গুলো সাফারি পার্কের কর্তৃপক্ষের নিকট প্রদান করা হয়। 

বুলবুল ইসলাম জানান, গ্রিন ভিউ গলফ রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফকির মনিরুজ্জামানের পক্ষে তার চার ভাই হরিণগুলো উপহার হিসেবে প্রদান করেন। হরিণগুলোর মধ্যে ২২টি বড় এবং ২৮টি ছোট হরিণ রয়েছে।

এ দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, সাফারি পার্কে প্রাণী আবদ্ধ থাকে এবং ভিজিটররা উন্মুক্ত থাকে। তবে যে প্রাণী গুলো উপহার হিসেবে পাওয়া গেছে। সেগুলোকে প্রথমে আমরা ১৫ দিন কোয়ারেন্টাইন শেডে রেখে দেখবো রোগবালাই আছে কি না। পরে সেগুলো হরিণগুলো উন্মুক্ত অবস্থায় রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিবো। এতে করে প্রাণীর রোগবালাই কম হবে। এর পাশাপাশি দর্শনার্থীরা অনেক আনন্দ উপভোগ করবেন। 

এমএস/এসআই

Wordbridge School
Link copied!