• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বন্যার্তদের টাকা-চাল খেয়ে ক্ষমতা হারালেন ইউপি চেয়ারম্যান


হবিগঞ্জ প্রতিনিধি মার্চ ২১, ২০২৪, ০২:৩৩ পিএম
বন্যার্তদের টাকা-চাল খেয়ে ক্ষমতা হারালেন ইউপি চেয়ারম্যান

হবিগঞ্জ: বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য বরাদ্দ টাকা ও চাল আত্মসাতের অভিযোগে হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. নলিউর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (২০ মার্চ) বিকেলে হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক প্রভাংশু সোম মহান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে ইউপি চেয়ারম্যান নলিউর রহমানের বিরুদ্ধে ২০২০-২৩ অর্থবছরে বন্যায় ক্ষতিগ্রস্ত, কর্মহীন, দরিদ্র ও দুস্থ পরিবারের মধ্যে দুটি পর্যায়ের টাকা ও চাল আত্মসাতের অভিযোগ ওঠে।

জেলা প্রশাসনের তদন্তে অভিযোগ প্রমাণিত হয় এবং গত ৮ ফেব্রুয়ারি স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিব বরাবর চিঠি দিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেন হবিগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) জিলুফা সুলতানা।

স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক প্রভাংশু সোম মহান বলেন, অভিযোগের সত্যতা পাওয়ায় ইউপি চেয়ারম্যান নলিউর রহমান তালুকদারকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। হবিগঞ্জ জেলা প্রশাসনে এ সংক্রান্ত একটি চিঠি এসেছে।

তদন্ত প্রতিবেদন ও জেলা প্রশাসনকে ইউপি সচিবের দেওয়া জবাব থেকে জানা গেছে, শিবপাশা ইউনিয়ন পরিষদে ২০২২ সালের জুন মাসে বন্যার্তদের জন্য দু’দফায় ১৪ মেট্রিক টন চাল ও ৪৫ হাজার ১০০ টাকা বরাদ্দ আসে। পরিষদের চেয়ারম্যান নলিউর রহমান তালুকদার চাল বিতরণ করলেও কোনো টাকা বিতরণ করেননি। মাস্টার রোল নিজের জিম্মায় নিয়ে নিজেই নিজের স্বাক্ষরিত চেক তুলে নেন তিনি।

আইএ

Wordbridge School
Link copied!