• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ব্যবসায়ীকে মারধর, মেম্বারসহ ২ জনের কারাদণ্ড 


লক্ষ্মীপুর প্রতিনিধি মার্চ ২১, ২০২৪, ০৯:৪১ পিএম
ব্যবসায়ীকে মারধর, মেম্বারসহ ২ জনের কারাদণ্ড 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে ব্যবসায়ী মিজানুর রহমানকে মারধরের ঘটনার মামলায় মোরশেদ আলম পাটাওয়ারী নামে এক ইউপি সদস্যসহ দুইজনের ১ মাসের কারাদণ্ড দিয়েছে আদালত। অন্য একটি মামলায় ইউপি সদস্যের এক হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৯ দিনের কারাদণ্ড দেওয়া হয়। 

বৃহস্পতিবার (২১ মার্চ) সন্ধ্যায় চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের নাজির ইয়াসিন আরাফাত বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আপিল শর্তে আসামিদের জামিন দিয়েছেন আদালত। 

এর আগে দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট রায়পুর আদালতের বিচারক বেলায়েত হোসেন এ রায় দেন। 

বাদীর আইনজীবী জসিম উদ্দিন সুমন বলেন, একটি মামলায় (৩২৩ ধারা) আসামি মোরশেদ ও ইকবাল হোসেনকে ১ মাসের কারাদণ্ড দিয়েছে। আরেকটি মামলায় (৫০৬/২ ধারা) মোরশেদকে ১ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৯ দিনের কারাদণ্ডের আদেশ দেন বিচারক। পরে আপিল শর্তে তাদেরকে জামিন দেওয়া হয়। 

মোরশেদ রায়পুর উপজেলার চরপাতা ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য ও পূর্ব চরপাতা গ্রামের মৃত আবুল কালামের ছেলে। অপর আসামি ইকবাল একই এলাকার মৃত নুর আলম বাচ্চুর ছেলে।

বাদী মিজান চরপাতা গ্রামের আক্তারুজ্জামানের ছেলে  ও পেশায় শপিং ব্যাগের ব্যবসায়ী। 

মামলা সূত্রে জানা যায়, ২০২২ সালের ১২ জানুয়ারি রাতে রায়পুর বাজার থেকে বাড়ি যাওয়ার পথে মিজানকে পিটিয়ে আহত করে ইউপি সদস্য মোরশেদসহ অপর আসামিরা। এসময় তার সঙ্গে থাকা ২ লাখ ৩০ হাজার টাকা নিয়ে যায় তারা। এ ঘটনায় ১৫ জানুয়ারি মিজান বাদী হয়ে মোরশেদসহ ১০ জনের বিরুদ্ধে রায়পুর থানায় মামলা দায়ের করেন। একই বছর ১৪ মার্চ মামলার তদন্তকারী কর্মকর্তা ও রায়পুর থানার উপ-পরিদর্শক (এসআই) ঝন্টু চন্দ্র দে ১০ জনের বিরুদ্ধেই আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত দুইজনের এক মাসের কারাদণ্ডের রায় দেন। অন্য আসামিদের মামলা থেকে অব্যহতি দেওয়া হয়। 

এদিকে মারধরের মামলা তুলে নিতে হুমকি দেওয়ার ঘটনায় ২০২২ সালের ২৮ মার্চ মিজান বাদী হয়ে মোরশেদসহ ৩ জনের বিরুদ্ধে আরও একটি মামলা করেন। এ মামলার তদন্তকারী কর্মকর্তা ঝন্টু চন্দ্র দে ১৬ এপ্রিল আদালতে ৩ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত মোরশেদের ১ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৯ দিনের কারাদণ্ডের রায় দেয়। অপর আসামিদের অব্যহতি দেওয়া হয়েছে। 

এমএস

Wordbridge School
Link copied!