• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

গাছের সাথে এ কেমন শত্রুতা?


ফরিদপুর প্রতিনিধি মার্চ ২৩, ২০২৪, ০৯:৪৯ পিএম
গাছের সাথে এ কেমন শত্রুতা?

ফরিদপুর: ফরিদপুরের নগরকান্দায় ফলজ ও বনজ গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে দুর্বৃত্তের বিরুদ্ধে। ঘটনাটি উপজেলার ডাঙ্গী ইউনিয়নের সোনাখোলা এলাকার।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রায়ত পুলিশের উপ-পরিদর্শক আবু জাফর খানের পৈত্রিক সম্পত্তির উপর তার স্ত্রী বিভিন্ন ফলজ ও বনজ গাছের চারা রোপন করেন। ফলজ গাছ ইতিমধ্যেই ফল দিতে শুরু করেছে। কিন্ত রাতের বেলা দুর্বৃত্তরা ফলজ ও বনজ গাছ কেটে ফেলে। পরবর্তীতে ঘটনাটি জানাজানি হলে এলাকায় নিন্দার ঝড় উঠে।

এই ঘটনায় ভুক্তভোগী মৃত আবু জাফর খানের স্ত্রী রেহানা বেগম বাদী হয়ে নগরকান্দা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এই বিষয়ে রেহানা বেগম জানান, আমার স্বামী পুলিশের এপিবিএন কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণ করেন। এর পরে আমরা ঢাকা থেকে গ্রামে আসি। আমার স্বামী বেঁচে থাকাকালীন তাদের পৈত্রিক সম্পত্তি পারিবারিক ভাবে বন্টন করা হয়েছিল। সেই জমিতে আমি বিভিন্ন প্রকার ফলজ ও বনজ গাছের চারা রোপন করি। কিছু ফল গাছে ফল ধরেছে। কিন্ত গতকাল সেহরির সময় আমার সকল গাছ কেটে ফেলে আমার বড় জা শাহানাজ পারভীন (লিমা) ও তার ছেলে ইমরান খান।

এখন তারা এই জমির দাবি করে। আর জমি জোর করে দখল করতে চায়।

তবে এই অভিযোগ অস্বীকার করে শাহনাজ পারভীন (লিমা) জানান, আমি কেন তার গাছ কাটতে যাবো। বরং এরা জোট বেধে আমার ঘর ভেঙ্গে ফেলেছে। আমি এই বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি।

এই বিষয়ে নগরকান্দা থানার পুলিশের অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম জানান, দুই পক্ষ লিখিত অভিযোগ দায়ের করেছে। এই বিষয়ে তদন্ত চলছে।

আইএ

Wordbridge School
Link copied!