• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

অস্ত্রসহ হত্যা মামলার আসামি ছাত্রলীগ নেতা গ্রেপ্তার


লক্ষ্মীপুর প্রতিনিধি মার্চ ২৫, ২০২৪, ০৫:৪৩ পিএম
অস্ত্রসহ হত্যা মামলার আসামি ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে আগ্নেয়াস্ত্রসহ আবদুর রহমান প্রকাশ অনিক নামে এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার (২৫ মার্চ) বিকেলে তাকে লক্ষ্মীপুর আদালতে সোপর্দ করে পুলিশ। তার বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় অস্ত্র আইনে মামলা দায়ের হয়েছে। অনিক নোয়াখালীর বেগমগঞ্জে কলেজছাত্র জসিম উদ্দিন হত্যা মামলার এজাহারভূক্ত আসামি বলে জানা গেছে। 

এর আগে রোববার (২৪ মার্চ) দিবাগতর রাত দেড়টার দিকে সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের চন্দ্রগঞ্জ বাজারের এক নম্বর পোল এলাকা থেকে র‌্যাব-১১ অভিযান চালিয়ে অনিককে গ্রেপ্তার করে। এসময় তার কাছ থেকে একটি এলজি উদ্ধার করা হয়। সোমবার দুপুরে র‌্যাব-১১ এর নোয়াখালীর ক্যাম্পের নায়েব সুবেদার মিরাজ আলী ভূঁইয়া বাদী হয়ে অস্ত্র আইনে তার বিরুদ্ধে মামলা দায়ের করে। একই সঙ্গে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য তাকে থানা পুলিশের কাছে হস্তান্তর করে র‌্যাব। 

অনিক চন্দ্রগঞ্জ কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি প্রার্থী ও সাবেক কলেজের অনার্স (বিবিএ) দ্বিতীয় বর্ষ শাখার সাবেক সভাপতি। তিনি চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক কাজী মামুনুর রশিদ বাবলুর অনুসারি হিসেবে পরিচিত। অনিক চন্দ্রগঞ্জ ইউনিয়নের পশ্চিম লতিফপুর গ্রামের আবদুল হকের ছেলে।

সূত্র জানায়, ২০২০ সালের ৬ সেপ্টেম্বর নোয়াখালীর বেগমগঞ্জের জাহানাবাদ গ্রামে কলেজছাত্র জসিম উদ্দিন হত্যার ঘটনা ঘটে। ওই হত্যা মামলায় অনিক এজাহারভূক্ত আসামি। 

এ ব্যাপারে চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক কাজী মামুনুর রশিদ বাবলু কোন বক্তব্য দিতে রাজি হননি।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, র‌্যাব মামলার পর আসামিকে আমাদের কাছে হস্তান্তর করেছে। তাকে অস্ত্র মামলায় লক্ষ্মীপুর আদালতে সোপর্দ করা হয়েছে। আদালত তাকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে। 

এমএস

Wordbridge School
Link copied!