• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সাভারে দুই কোটি টাকার নকল রেভিনিউ স্ট্যাম্পসহ গ্রেপ্তার ২


সাভার প্রতিনিধি এপ্রিল ৭, ২০২৪, ০৩:০৭ পিএম
সাভারে দুই কোটি টাকার নকল রেভিনিউ স্ট্যাম্পসহ গ্রেপ্তার ২

সাভার: সাভারে রপ্তানীকারক শিল্প প্রতিষ্ঠানকে টার্গেট করে নকল রেভিনিউ স্ট্যাম্প তৈরী করে আসছিল একটি চক্র। ইতিমধ্যে বিভিন্ন কারখানায় ইতিমধ্যে বেশ কিছু স্ট্যাম্প বিক্রিও করেছে চক্রটি। অবশেষে ২ কোটি টাকার নকল স্ট্যাম্পসহ এ চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে আশুলিয়া থানা পুলিশ। 

রবিবার (০৭ এপ্রিল) দুপুরে আশুলিয়া থানায় সংবাদ সম্মেলন করে ঘটনার বিস্তারিত তুলে ধরেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল্লাহিল কাফী। সংবাদ সম্মেলন শেষে ৫ দিনের রিমান্ড চেয়ে গ্রেফতারকৃতদের ঢাকার আদালতে পাঠানো হয়। 

এর আগে শনিবার রাতে আশুলিয়ার বাইপাইল ও গাজীপুরের মৌচাক এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে আশুলিয়া থানার এসআই শেখ আবজালুল হক ও এসআই শরীফ আহমেদ।

গ্রেফতারকৃতরা হল, মো. আসিফ ইকবাল (৩৮) ও মো. জুয়েল মোল্লা (৪২)। প্রাথমিক ভাবে জানা গেছে তারা প্রিন্টিং প্রেসের কাজে পারদর্শী। তাদের কাছ থেকে ১০ টাকা মূল্যের ১৫ হাজার ৮০০ পিস যার মূল্য ১ লাখ ৫৮ হাজার টাকা ও ৫০০ টাকার ৪০ হাজার পিস নকল রেভিনিউ স্ট্যাম্প যার মূল্য ২ কোটি টাকা উদ্ধার করে জব্দ করা হয়েছে। 

সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, একটি শিল্প কারখানায় নকল স্ট্যাম্প কেনা-বেচা চলছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে আসিফ ইকবালকে ও তাঁর দেয়া তথ্য মতে পরে জুয়েল মোল্লাকে গ্রেফতার করা হয়। তাদের সাথে জড়িত আরেক আসামী এখনও পলাতক আছে। তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। 

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল্লাহিল কাফী বলেন, সাভার-আশুলিয়া শিল্প এলাকা। প্রচুর রপ্তানীকারক প্রতিষ্ঠান আছে এখানে। আর রপ্তানী করার সময় ৫০০ টাকার রেভিনিউ স্ট্যাম্প লাগে। চক্রটি ৫০০ টাকার স্ট্যাম্প তৈরী করে সেসকল প্রতিষ্ঠানের কাছে সরবরাহ করার টার্গেট নিয়েছিল। এছাড়া সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠানে বেতনের সময় ১০ টাকার স্ট্যাম্প ব্যবহৃত হয়। তারা ১০ টাকার স্ট্যাম্পও নকল করেছে। চক্রটি বেশ কিছু কারখানায় ইতিমধ্যে নকল স্ট্যাম্প সরবরাহ করেছে। এতে সরকার প্রচুর পরিমাণে রাজস্ব হারিয়েছে।

এমএস

Wordbridge School
Link copied!