• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বঙ্গোপসাগরে ট্রলার ডাকাতি, ১৫ লাখ টাকার মাছ লুট 


পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি এপ্রিল ৯, ২০২৪, ০৮:৪৭ পিএম
বঙ্গোপসাগরে ট্রলার ডাকাতি, ১৫ লাখ টাকার মাছ লুট 

পাথরঘাটা: বরগুনার পাথরঘাটার সগির কোম্পানি মালিকানাধী এফবি তারেক-১ নামের একটি ট্রলারে গভীর সমুদ্রে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ট্রলারে থাকা ১৫ লাখ টাকার মাছ ও রসদ সামগ্রী লুটে নিয়েছে তারা।

মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেল ৫ টার দিকে বরগুনা জেলা মৎস্যজীবি ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল গ্রামের সগির কোম্পানির মালিকানাধীন ট্রলারে এ ঘটনা ঘটে। জেলেদের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকায়।

ডাকাতি হওয়া এফবি তারেক-১ ট্রলারের মালিক সগির হোসেন বলেন, সোমবার (১ এপ্রিল) পাথরঘাটা ঘাট থেকে মাছ ধরার উদ্দেশ্যে সাগরে যায় ১৭ জন জেলে। এ কদিনে অনেক মাছ পায় জেলেরা।ঘটনার সময় রাতে ট্রলারটি সাগরে জাল ফেলে নোঙর করে ঘুমিয়ে পড়ে জেলেরা। কিছুক্ষণ পর ডাকাতরা আকস্মিক ট্রলারে উঠে জেলেদের মারধর করে এবং ট্রলারে থাকা জাল, তেল আহরিত ইলিশসহ অন্যান্য মাছ লুটে নিয়ে যায়।

তিনি আরও বলেন, ট্রলারের মাঝি লিটন তাকে জানায়, ডাকাতদের ব্যবহৃত ট্রলারের নাম এফবি আল্লাহর দান এবং তাদের ভাষায় মনে হয়েছে চট্টগ্রামের বাঁশখালীর বাসিন্দা হবে। ট্রলারটিসহ ১৭ জন জেলে সাগর থেকে রওনা হয়েছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, গভীর বঙ্গোপসাগরে ডাকাতির খবর পাওয়া গেছে। ডাকাতি হওয়া ট্রলারসহ জেলেদের কূলে আসতে রাত হতে পারে।

এমএস

Wordbridge School
Link copied!